Home অন্যান্য ময়মনসিংহে ২৪ ঘণ্টায় ১২ থানায় সাংবাদিকসহ গ্রেফতার ৬২

ময়মনসিংহে ২৪ ঘণ্টায় ১২ থানায় সাংবাদিকসহ গ্রেফতার ৬২

SHARE

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ জেলা পুলিশের বিশেষ অভিযানে গত ২৪ ঘণ্টায় ১২ থানায় এক সাংবাদিকসহ ৬২ জনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (০৩ ডিসেম্বর)সকালে জেলা পুলিশের গণমাধ্যম শাখায় দায়িত্বরত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) খাদেমুল ইসলাম গ্রেফতারের এ খবরটি নিশ্চিত করেছেন।

জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শাহ কামাল আকন্দ জানান, রোববার রাতে শহরের চরপাড়া এলাকা থেকে স্থানীয় দৈনিক ময়মনসিংহ প্রতিদিনের বরখাস্তকৃত ভারপ্রাপ্ত সম্পাদক খাইরুল আলম রফিককে চাঁদাবাজি, ডিজিটাল নিরাপত্তা আইনসহ সাতটি মামলা থাকায় গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে সদর মডেল থানায় ১৮ জন, মুক্তাগাছায় ৪ জন, ফুলবাড়ীয়ায় ৩ জন, ত্রিশালে ১ জন, ভালুকায় ১১ জন, গফরগাঁওয়ে ১ জন, গৌরীপুরে ৩ জন, ঈশ্বরগঞ্জে ৯ জন, নান্দাইলে ৬ জন, ফুলপুরে ২ জন, হালুয়াঘাটে ২ জন, ধোবাউড়ায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে পাগলা ও তারাকান্দা থানায় কোনো গ্রেফতার নেই।

এদিকে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, গ্রেফতারকৃত খাইরুল আলম রফিককে পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করে মানহানিসহ প্রকাশনা নীতিমালা লঙ্ঘন ও চাঁদাবাজির অভিযোগে জেলা প্রশাসন থেকে দুই দফা কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলেও তার কোনো জবাব দেননি তিনি। সর্বশেষ গত ২২ অক্টোবর একই অভিযোগে বর্তমান জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস সাত কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব চেয়ে তৃতীয় দফা চিঠি দেন।

ওই চিঠি পেয়ে পত্রিকার সম্পাদক ও প্রকাশক ড. মোঃ ইদ্রিস খান গত ২৩ অক্টোবর ভারপ্রাপ্ত সম্পাদক খাইরুল আলম রফিককে বরখাস্ত করেন। কিন্তু খাইরুল আলম রফিক পত্রিকার প্রিন্টার্স লাইনে নিজেকে সম্পাদক প্রকাশক উল্লেখ করে পত্রিকা প্রকাশনা অব্যাহত রাখেন।

পরে এ বিষয়ে পত্রিকার প্রকাশক ও সম্পাদক ড. মোঃ ইদ্রিস খান বিগত ৪ নভেম্বর জেলা প্রশাসক বরাবরে পত্রিকার প্রকাশনা সাময়িক বন্ধ রাখার আবেদন করেন। পরে বর্তমান জেলা প্রশাসক ড. সুভাস চন্দ্র বিশ্বাস গত ১১ নভেম্বর পত্রিকাটির প্রকাশনা সাময়িক বন্ধ ঘোষণা করে সম্পাদককে চিঠি দেন।

অপরদিকে ময়মনসিংহে বিভিন্ন এলাকা থেকে মাদকসহ ১৫ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা সংস্থা ডিবি পুলিশ। এসময় ৭৫ পিস ইয়াবা, ২৬ গ্রাম হেরোইন, ১৬০ গ্রাম গাঁজা ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। রোববার (০২ ডিসেম্বর) জেলার কোতোয়ালি, ভালুকা ও গফরগাঁও থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো মোঃ আশিক মিয়া (১৯), মোঃ শাকিল আহম্মেদ (২৮), মোঃ বিল্লাল হোসেন ওরফে গেরা বিল্লাল (৩৩), মোঃ রনি মিয়া (২২), নূর মোহাম্মদ (১৮), মোঃ তোফাজ্জল হোসেন রাজন (৩৪), মোঃ রিপন মিয়া (৩৫), মোঃ সবুজ মিয়া (২৮), মোজাম্মেল (৪০), মোঃ মিলন মিয়া (২৫), আঃ ছালাম (৫০), পিতা-গফুর আলী, মোঃ রফিক (৩০), মোঃ রমজান (৪৫), মোঃ মোতালেব (৪৮), মোঃ সিদ্দিক (৫৮)।

তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর ময়মনসিংহের আদালতে সোপর্দ করা হবে। ডিবির ওসি শাহ কামাল আকন্দ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।