Home খেলাধূলা প্রথম ওয়ানডেতে টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রথম ওয়ানডেতে টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

SHARE

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে সফরকারী উইন্ডিজ। রবিবার (৯ ডিসেম্বর) দুপুরে মিরপুর শের-ই- বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস অনুষ্ঠিত হয়। ম্যাচটি শুরু হবে দুপুর ১টায়।

দিবা-রাত্রির ম্যাচটি নিয়ে দুই শিবিরেই চিন্তা শিশির নিয়ে। কুয়াশা, শিশির, শীতল হাওয়া অনেকের কাছে উপভোগ্য হলেও ক্রিকেট মাঠে ‘শত্রু’ হিসেবেই বিবেচ্য। ম্যাচের ফল ঘুরিয়ে দিতেও ভূমিকা রাখতে পারে শিশির।

শিশিরের মাত্রা বুঝতে আর কৃত্রিম আলোর সঙ্গে মানিয়ে নিতে শনিবার ম্যাচের আগের দিন স্বাগতিক ও সফরকারী দল অনুশীলন করেছে শের-ই-বাংলা স্টেডিয়ামের ফ্লাডলাইটের আলোয়।

চলতি বছরে সাফল্যের হার অনেক বেশি। আর তাই বছরের শেষটাতেও জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে চায় বাংলাদেশ। আর সেই লক্ষ্য অর্জনে প্রথম ম্যাচ জিতে সিরিজের শুভ সূচনা করতে চায় মাশরাফিবাহিনী।

বাংলাদেশ দলের জন্য সুখবর হলো ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

এদিকে, টেস্টে হোয়াইটওয়াশের স্মৃতি ভুলে জয়ে ফিরতে চায় সফরকারীরা। বাংলাদেশকে হারানোর হুংকার দিয়ে রেখেছেন ক্যারিবীয় অধিনায়ক।

সিরিজের শুভ সূচনা করার জন্য দুই দলই মরিয়া। তবে পরিসংখ্যানে বেশ এগিয়ে সফরকারীরা। এখন পর্যন্ত মোট ৩১টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও উইন্ডিজ। ক্যারিবীয়দের ২০ জয়ের বিপরীতে টাইগারদের জয় মাত্র ৯টিতে।