Home ক্যাম্পাস খবর ঢাবি এবং কুনমিং ইউনিভার্সিটি’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ঢাবি এবং কুনমিং ইউনিভার্সিটি’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

SHARE

 

শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আন্তর্জাতিক সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের কুনমিং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি’র মধ্যে আজ ১০ ডিসেম্বর ২০১৮ সোমবার এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং কুনমিং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি’র ভাইস প্রেসিডেন্ট ই ঝিয়ানহং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন ড. লাফিফা জামাল, কুনমিং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি’র অধ্যাপক পেং ঝিয়ানলিং, অধ্যাপক শেন লিং, অধ্যাপক হি ইয়ান, অধ্যাপক ওয়াং ঝিয়ান সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের কুনমিং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি যৌথভাবে গবেষণা কার্যক্রম এবং স্বল্প-মেয়াদী শিক্ষার্থী-ক্যাম্প পরিচালনা করবে। এছাড়া, উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময় করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য কুনমিং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকগণ এর মাধ্যমে অনেক উপকৃত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।
——————-