Home কুমিল্লা ক্যাম্পাস কুবিতে নারী সহিংসতা রোধে সচেতনতা মূলক ক্যাম্পেইন

কুবিতে নারী সহিংসতা রোধে সচেতনতা মূলক ক্যাম্পেইন


কুবি সংবাদদাতা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দিনব্যাপী শোভাযাত্রা, আলোচনা সভা, নাট্যাভিনয়, খেলাধুলা সহ নানা আয়োজনের মাধ্যমে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

“নারীর কথা শুনবে বিশ্ব, কমলা রঙে নতুন দৃশ্য” এই স্লোগানকে সামনে রেখে নারীর জন্য নিরাপদ বিশ্ব সৃষ্টিতে ইউএন উইমেন এর আয়োজনে বিশ্বব্যাপী সচেতনতার অংশ হিসাবে এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে।

সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রাশাসনিক ভবনের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কাঁঠাল তলায় এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় ইউএন উইমেন (বাংলাদেশ) এর নির্বাহী প্রধান সালমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী।

প্রধান অতিথির বক্তৃতায় প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘একটি সমাজে নারীর মূল্যায়ন দেখে সেই সমাজ সম্পর্কের ধারণা পাওয়া যায়। তাই সমাজে নারীদের যথাযথ মূল্যায়ন করতে হবে।’

এছাড়াও বক্তারা সমাজে লিঙ্গ বৈষম্য দূরীকরণে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

দিনব্যাপী আয়োজনে আরো ছিল উপস্থিত বক্তব্য, ভলিবল খেলা, সাংস্কৃতিক পর্ব ও থিয়েটার কুবি, “আজ মুক্ত মঞ্চ -সাস্ট”, জাহাঙ্গীরনগর থিয়েটার এবং “জলসিঁড়ি – জাবি” এর পরিবেশনায় নাট্য উৎসব। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতা ও ব্যবস্থাপনায় ছিলেন থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং পরিচালনায় ছিলেন বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিনিধি এবং শরীর চর্চা বিভাগ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিভিন্ন বিভাগের শিক্ষক, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।