Home জাতীয় বিশ্ববিদ্যালয় এনইউতে বিজয়ের মাসের কর্মসূচী

এনইউতে বিজয়ের মাসের কর্মসূচী

13
0
SHARE

জাতীয় বিশ্ববিদ্যালয়ে (এনইউ) বিজয়ের মাসে বিভিন্ন কর্মসূচী ঘেষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাস ও নগর কার্যালয় এবং আঞ্চলিক কেন্দ্রসমূহে এসব কর্মসূচী পালিত হবে।

জানা গেছে, আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতীয় পতাকা ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমতিকরণ, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাচ ধারণ করা হবে। ওই দিন সকাল ৭ টা ৩০ মিনিটে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ভিসির নেতৃত্বে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে। একই সাথে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আঞ্চলিক কেন্দ্রের পরিচালক-এর নেতৃত্বে সংশ্লিষ্ট বিভাগীয় শহরে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে/ শহীদ স্মারকে পুষ্পার্ঘ্য অর্পণ।

এছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষে আগামী ১৫ ও ১৬ ডিসেম্বর রাতসমূহে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে প্রশাসনিক ভবনের পূর্বপাশ, ১৪ তলা একাডেমিক ভবনের পূর্বপাশ ও সামনের অংশ এবং মেইন গেট আলোকসজ্জায় সজ্জিতকরণ করা হবে। ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সময় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস গাজীপুর নগর কার্যালয় এবং আঞ্চলিক কেন্দ্রসমূহে জাতীয় পতাকা ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এছাড়াও ওই দিন সকাল ৭টা ৩০ মিনিটে সাভার জাতীয় স্মৃতিসৌধে ভিসির নেতৃত্বে পুষ্পার্ঘ্য অর্পণ করে সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে। জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণের পর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ভিসির নেতৃত্বে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে।

একই দিন সকাল ৭টা ৩০ মিনিটে পরিচালক আঞ্চলিক কেন্দ্র সমুহের নেতৃত্বে সংশ্লিষ্ঠ বিভাগীয় শহরে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ/শহীদ স্মারকে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন। এছাড়াও দিবসদুটির কর্মসূচী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি কলেজ/ শিক্ষাপ্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে।

image_pdfimage_print