Home এক্সাম পুসাবের ৩য় মেধাবৃত্তি পরীক্ষা

পুসাবের ৩য় মেধাবৃত্তি পরীক্ষা

SHARE

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলা হতে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, সরকারি মেডিকেল কলেজ এবং ইঞ্জিনিয়ারিং কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বিশ্বম্ভরপুর (পুসাব)’। পুসাবের উদ্যোগে ‘পুসাব ৩য় মেধাবৃত্তি পরীক্ষা-২০১৮’ অনুষ্ঠিত হয়েছে।

বিশ্বম্ভরপুর উপজেলার দুটি কেন্দ্রে চার শতাধিক শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে সরকারি ডিগেন্দ্র বর্মণ কলেজে প্রায় তিনশত শিক্ষার্থী এবং মুরারীচাঁদ উচ্চ বিদ্যালয়ে একশত শিক্ষার্থী অংশগ্রহণ করে।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শন করেন বিশ্বম্ভরপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা সমীর বিশ্বাস, সরকারি দিগেন্দ্র বর্মণ কলেজের প্রিন্সিপাল বিমলাংশু রায়, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আব্দুল্লাহ, লেকচারার মশিউর রহমান, প্রভাষক রেশমা আক্তার, মাধ্যমিক শিক্ষা অফিসার সরোয়ার আলম, প্রধান শিক্ষক সীতেস রঞ্জন তালুকদার, পুসাবের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল নোমান প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সারসহ সংগঠনের সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ।

সংগঠনের সভাপতি মোশারফ হোসেন বলেন, উপজেলা প্রশাসন, কলেজ ও বিদ্যালয় কর্তৃপক্ষের সহযোগিতায় এবং সংগঠনের উপদেষ্টামন্ডলী ও সদস্যদের অক্লান্তিক পরিশ্রমের ফলে আমরা পরীক্ষাটি ভালোভাবে সম্পন্ন করতে পেরেছি। সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা সম্পন্ন হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

এই বছর উপজেলার বিভিন্ন স্কুলের অষ্টম, নবম এবং দশম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং আগামী এক সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। এছাড়া দ্রুত পুরষ্কার বিতরণের তারিখ ঘোষণা করা হবে বলে জানান সভাপতি।