Home খেলাধূলা বেলের হ্যাটট্রিকে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল

বেলের হ্যাটট্রিকে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : ক্লাব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আবারো এই টুর্নামেন্টের শিরোপা জিততে চ্যাম্পিয়নদের মতোই খেলছে লস ব্লাঙ্কোসরা। গ্যারেথ বেলের হ্যাটট্রিকে জাপানি ক্লাব কাশিমা অ্যান্টলার্সের বিপক্ষে জিতে প্রতিযোগিতার ফাইনালে উঠেছে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

ফাইনালে উঠার লড়াইয়ে আবু ধাবির শেখ জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে সেমিফাইনালের দ্বিতীয় ম্যাচে কাশিমা অ্যান্টলার্সের মুখোমুখি হয় রিয়াল। এই ম্যাচে বেলের হ্যাটট্রিকে ৩-১ গোলে জিতে ফাইনাল নিশ্চিত করেছে দলটি। শিরোপা ধরে রাখার লড়াইয়ে আগামী শনিবার স্বাগতিক ক্লাব আল আইনের বিপক্ষে খেলতে নামবে রিয়াল।

চোটের কারণে ক্লাব বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বেলের মাঠে নামা নিয়েই শঙ্কা ছিল। কিন্তু সেই শঙ্কা উড়িয়ে দিয়ে তার একক নৈপুণ্যেই ফাইনাল নিশ্চিত হয়েছে রিয়ালের।

ম্যাচের শুরু থেকেই কাশিমা এন্টলার্স বেশ কিছু সুযোগ নষ্ট করলেও প্রথমে গোলের দেখা পায় রিয়াল। ৪৪ মিনিটে বেল-মার্সেলোর দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় দলটি। মার্সেলোর উঁচু করে বাড়ানো বল ধরে কাশিমা অ্যান্টালার্সের জালে পাঠান বেল। বিরতির পর ৫৩ মিনিটে নিজের ও দলের ব্যবধান দিগুণ করেন বেল। এ সময় প্রতিপক্ষের ভুলে ডি বক্সে বল পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে ব্যবধান বাড়ান তিনি। এর দুই মিনিট পরই মার্সেলোর সহায়তায় কাঙ্খিত হ্যাটট্রিকের দেখা পেয়ে যান ওয়েলস তারকা বেল।

ম্যাচের ৭৮ মিনিটে একটি গোলের শোধ দেয় কাশিমা অ্যান্টলার্স। এসময় জাপানি মিডফিল্ডার শমা দইয়ের কল্যাণে ৩-১ গোলে ব্যবধান কমায় দলটি। বাকি সময় আর কেউ গোল না পেলে এ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লাব বিশ্বকাপে এর আগে টানা তিনবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ আল আইন মঙ্গলবার প্রথম সেমি-ফাইনালে কোপা লিবের্তাদোরেস জয়ী আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেটকে টাইব্রেকারে হারায়। নির্ধারিত সময় ২-২ গোলে ড্রয়ে শেষ হওয়ার পর অতিরিক্ত সময়ে পার্থক্য গড়ে দিতে পারেনি কেউই। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুট আউটে ৫-৪ গোলে জিতে ফাইনালে উঠে ইতিহাস গড়ে সংযুক্ত আরব আমিরাতের ক্লাবটি।