Home ব্যাংক-বীমা দেশবন্ধু পলিমারের ৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

দেশবন্ধু পলিমারের ৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

SHARE

শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রযুক্তিখাতের কোম্পানি দেশবন্ধু পলিমারের ৫ শতাংশ নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদিত হয়েছে।

সোমবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টায় ঢাকার অদুরে নরসিংদীর চরসিন্দুর কোম্পানিটির নিজস্ব কারাখানা প্রাঙ্গনে আয়োজিত ১২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অনুমোদিত হয়েছে।

দেশবন্ধু পলিমারের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমানের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন কোম্পানির স্বতন্ত্র পরিচালক মফিজ উদ্দিন চৌধুরী, কোম্পানির পরিচালক মো. আখেরুজ্জামান প্রমুখ। সভা পরিচালনা করেন কোম্পানি সচিব মো. লিয়াকত আলী খান।

সভায় জানানো হয়, ২০১৭-১৮ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফার পরিমাণ ৩ কোটি ৪৪ লাখ ১৮ হাজার ৮৫৩ টাকা। যা গত বছর ছিলো দুই কোটি তিন লাখ ৮২ হাজার ২৭০ টাকা। আর শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) ছিল ৩৭ পয়সা। সে হিসেবে চলতি অর্থছরের নিট মুনাফা বেড়েছে ১ কোটি ৪০ লাখ ৩৬ হাজার ৫৮৩ টাকা। আর এ বছর ইপিএস হয়েছে ৫৬ পয়সা।

এর আগে কোম্পানির পরিচালনা পর্ষদ বিনীয়োগকারীদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। যা এজিএম শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে অনুমোদন করা হয়। এ ছাড়া ২০১৭-১৮ অর্থবছরের হিসাব, পরিচালক মন্ডলী ও নিরীক্ষকদের প্রতিবেদন গ্রহণ ও অনুমোদন করা হয়। একইসঙ্গে শেয়ারহোল্ডারদের সর্ব সম্মতিতে সবগুলো এজেন্ডা অনুমোদন করা হয়।