Home ব্রেকিং বিএনপি প্রার্থীর বাড়িসহ বরিশালের ৬ আসন থেকে ৫২ নেতা-কর্মী আটক

বিএনপি প্রার্থীর বাড়িসহ বরিশালের ৬ আসন থেকে ৫২ নেতা-কর্মী আটক

8
0
SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : বরিশাল-১ আসনের বিএনপি প্রার্থী এম. জহিরউদ্দিনের স্বপনের বাসা থেকে ১৯ জনসহ জেলার অন্যান্য আসন থেকে বিএনপি’র ৫২জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এরমধ্যে বরিশাল-১ আসনের গৌরনদীতে ১৯ জন, বরিশাল-২ আসনের উজিরপুরে ৬ জন, বরিশাল-৪ আসনের মেহেন্দিগঞ্জে ৩ জন, বরিশাল-৫ আসনের সিটি করপোরেশন ও সদর উপজেলা থেকে ১০ জন এবং বরিশাল-৬ আসনের বাকেরগঞ্জ উপজেলা থেকে আটক করা হয়েছে ১৪ জনকে।

বরিশাল-৩ আসনের বাবুগঞ্জ-মুলাদী উপজেলায় কোন আটক না থাকলেও পুলিশ প্রতিটি নেতাকর্মীর বাসায় তন্ন তন্ন করে তল্লাশি চালিয়েছে বলে অভিযোগ করেছেন বাবুগঞ্জ উপজেলা বিএনপি’র সহসভাপতি কামরুল আহসান হিমু।

বরিশাল-১ আসনের বিএনপি প্রার্থী এম জহিরউদ্দিন স্বপন জানান, তার নির্বাচনী এলাকায় ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং পুলিশ ভীতিকর পরিস্থিতির সৃস্টি করেছে। এ অবস্থায় নেতাকর্মীদের নিরাপদ আবাসস্থল ছিলো তার শরিকলের বাসভবন। কিন্তু বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে পুলিশ এবং বিজিবি আকস্মিক তার বাসা তল্লাশি চালিয়ে কোন মামলা এবং ওয়ারেন্ট ছাড়াই গৌরনদী পৌর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জহির সাজ্জাদ হান্নানসহ ১৯ নেতাকর্মীকে আটক করে। এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শেষ সময়েও সংশয় প্রকাশ করেন বিএনপি প্রার্থী স্বপন।

বরিশাল-২ আসনের উজিরপুর উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুল মাজেদ মান্নান মাস্টার জানান, পুলিশের হয়রানীর কারণে নেতাকর্মীরা ঘরে থাকতে পারছেন না। সব শেষ বৃহস্পতিবার রাতেও উজিরপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে কোন মামলা এবং ওয়ারেন্ট ছাড়াই পুলিশ বিএনপি’র ৬ নেতাকর্মীকে আটক করে বলে অভিযোগ করেন তিনি।

বরিশাল-৩ আসনে বৃহস্পতিবার রাতে কাউকে আটক করা না হলেও দলের প্রতিটি নেতাকর্মীর বাসায় পুলিশ তল্লাশি চালিয়ে ভীতিকর পরিস্থিতির সৃস্টি করেছে বলে অভিযোগ করেন বাবুগঞ্জ উপজেলা বিএনপি’র সহসভাপতি কামরুল আহসান হিমু।

বরিশাল-৪ আসনের সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ জানান, বৃহস্পতিবার রাতে মেহেন্দিগঞ্জের বিভিন্ন স্থান থেকে বিএনপি’র ৩ নেতাকর্মীকে কোন মামলা এবং ওয়ারেন্ট ছাড়াই আটক করেছে পুলিশ।

বরিশাল-৫ আসনের সিটি করপোরেশন এবং সদর উপজেলার বিভিন্ন স্থান থেকে বৃহস্পতিবার রাতে পুলিশ কোন মামলা এবং ওয়ারেন্ট ছাড়াই বিএনপি’র ১০জন নেতাকর্মীকে আটক করে বলে অভিযোগ করেছেন মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া।

বরিশাল-৬ আসনের বাকেরগঞ্জ উপজেলার বিভিন্ন স্থান থেকে বৃহস্পতিবার রাতে পুলিশ কোন মামলা এবং ওয়ারেন্ট ছাড়াই ১৪ নেতাকর্মীকে আটক করে বলে অভিযোগ করেছেন ওই আসনের বিএনপি প্রার্থী আবুল হোসেন খান।

গ্রেফতারের বিষয়ে জানতে জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলামের সরকারি মুঠোফোন নম্বরে কল দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সরকারি মুঠোফোনে কল দেওয়া হলেও তা বন্ধ পাওয়া গেছে।

image_pdfimage_print