Home ব্রেকিং ভোটারসহ নির্বাচনসংশ্লিষ্টদের প্রতি ড. কামাল হোসেনের অনুরোধ

ভোটারসহ নির্বাচনসংশ্লিষ্টদের প্রতি ড. কামাল হোসেনের অনুরোধ


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক : জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেন, সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, ভিডিপি, টিডিপি, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে জড়িতদের প্রতি অতীতের মতো গৌরবময় ভূমিকা পালন করার আহ্বান ও অনুরোধ জানান। শনিবার (২৯ ডিসেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, রাত পোহালেই ভোট, দেশে এখন উৎসবের আবহ থাকার কথা; কিন্তু মানুষের মনে এখনো অনেক সংশয়, সন্দেহ।এ সংশয় দূর করা খুবই জরুরি। আমি সম্মানিত ভোটারদের অনুরোধ করবো আপনারা সকাল সকাল কেন্দ্রে যান, ভোট দিন, আপনারা ভয় পাবেন না, আপনারা গেলে দুর্বৃত্তরা পালিয়ে যাবে। জনগণের শক্তির সাথে তারা পারবে না।

তরুণ সমাজ, তোমরা যারা প্রথমবার ভোট দেওয়ার সুযোগ পেয়েছ, তারা সময়মতো ভোট দিতে যাবে। মনে রাখবে, ‘যদি তুমি ভয় পাও, তবেই তুমি শেষ; তুমি যদি ঘুরে দাঁড়াও, তবেই বাংলাদেশ।’

প্রিজাইডিং ও পোলিং অফিসারসহ যারা ভোটগ্রহণের দায়িত্বে আছেন, আপনারা সম্মানিত মানুষ, আপনার ওপর যে দায়িত্ব, তা সততার সাথে পালন করলে আপনাদের সম্মান বাড়বে। ভোটারের মুখের হাসির ওপরই নির্ভর করছে আপনার দায়িত্ব পালনের সফলতা ও তৃপ্তি।

বিশ্বব্যাপী শান্তিরক্ষায় আপনাদের ভূমিকা প্রশংসিত হচ্ছে, সে প্রশংসার ফলে সারা বিশ্বে আপনাদের সুযোগ বেড়েছে, কোনো অবস্থাতেই যাতে তা ব্যাহত না হয়, সে ব্যাপারে আপনারা সতর্ক থাকবেন।

তিনি লিখিত বক্তব্যে আরও বলেন, নির্বাচন কমিশন, এর কর্মকর্তা-কর্মচারী, রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার আপনারা জনগণের ভোটাধিকার নিশ্চিত করুন।আপনি যদি কারো অধিকার হরণ করেন, তাহলে মনে রাখবেন অন্য কেউ আপনার মা, বাবা, স্ত্রী, সন্তানের অধিকার হরণ করবে।এটা করলে জনগণ, ইতিহাস ও আইন আপনাদের ক্ষমা করবে না।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বলব, আপনারা কোনো দলের নয়, জনগণের সেবক। জনগণ দেশের মালিক, দেশের মালিকদের তাদের ভোটের আনন্দ থেকে বঞ্চিত করবেন না, কোনো অন্যায় নির্দেশ মানবেন না।

প্রবাসী ভাই-বোনেরা এবং নির্বাচনী দায়িত্ব পালনের জন্য যারা ভোট দিতে পারবেন না, আপনারা আপনাদের স্বজনদের ফোন করে ভোট দিতে যেতে বলুন। তারা যদি ভোট দিতে পারেন, সে আনন্দের অংশীদার আপনিও হবেন। আসুন, আমরা ভোট দিই, আপনার ভোট খুবই মূল্যবান, কেননা আপনি দেশের মালিক। –