Home ব্রেকিং কেউ বলেনি নির্বাচন সুন্দর হয়েছে: ড. কামাল

কেউ বলেনি নির্বাচন সুন্দর হয়েছে: ড. কামাল


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক : আমার আশা ছিল অন্তত একটি কেন্দ্র থেকে কেউ বলবে নির্বাচন সুন্দর হয়েছে। কিন্তু সে রকম কোনো খবর আমি পাইনি। বললেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

রবিবার দুপুরে রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, আমি কারও মুখে কোনো আনন্দ উল্লাস দেখছি না। মিনিটে মিনিটে চারদিক থেকে ফোন আসছে। দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, স্বাধীনতার ৪৭ বছর পরও এমন অবস্থা আশা করিনি। জনগণ ক্ষমতার মালিক। কিন্তু এতো বছর পরে যদি হয় গণতন্ত্রের এই চেহারা তাহলে আর কি বলবো!

তিনি বলেন, স্বাধীনতা হয়েছিলো ভোটাধিকারের জন্য। বাংলাদেশের মানুষের যে ভোটের অধিকারের মূল্য তা আমরা হাড়ে হাড়ে উপলব্ধি করি। এই ভোটাধিকারের জন্য লক্ষ লক্ষ মানুষকে মূল্য দিতে হয়েছে। ভোটাধিকার হলো জনগণ ক্ষমতার মালিক তা প্রতিষ্ঠা করা। কিন্তু আজকে যা দেখছি তাতে অত্যন্ত দুঃখ পাচ্ছি।

ড. কামাল বলেন, আমরা এখনো মাঠে আছি। তবে সন্ধ্যা ৬টার পর সারাদেশের পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করে পরবর্তী পদক্ষেপের বিষয়ে জানাবো।

ঢাকা ৭ আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী ও গণফোরাম সাধারাণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বিস্ময় প্রকাশ করে বলেন, আগেই শুনেছিলাম যে, গত রাতে ৩৫ ভাগ ভোট তারা নৌকার পক্ষে মেরে নিবে। কিন্তু এটা বিশ্বাস করিনি। কোনো ভালো সভ্য সমাজে জনগণের ভোট, আমানত চুরি করবে নিবে তা কল্পনাতীত ছিলো। কিন্তু দুঃখের সঙ্গে দেখলাম, গণতন্ত্রের জন্য যারা মুক্তিযুদ্ধ করেছে, যারা মুক্তিযুদ্ধের পক্ষ শক্তি বলে প্রচার করে তারা এই কাজ ঠিকই করেছে।