Home জাতীয় ৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচনী পোস্টার অপসারণের নির্দেশ

৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচনী পোস্টার অপসারণের নির্দেশ


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার সমস্ত ওয়ার্ড থেকে সব নির্বাচনী পোস্টার, ব্যানার ও ফেস্টুন আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছেন মেয়র সাঈদ খোকন।

বুধবার (২ জানুয়ারি) পুরান ঢাকার সুরিটোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে নির্বাচনী পোস্টার অপসারণ কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এ নির্দেশ দেন।

মেয়র সাঈদ খোকন বলেন, একাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়া সব প্রার্থীরা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সব ধরণের নির্বাচনী পোস্টার, ফেস্টুন ও ব্যানার অপসারণের জন্য সহযোগিতা করবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পরও রাজধানী ঢাকা এখনও ঢেকে আছে ব্যানারে-পোস্টারে। রীতিমতো ঢাকা এখন যেন পোস্টারের নগরী। তাই নগরীর সৌন্দর্য ফেরাতে আজ থেকে মাঠে নেমেছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রাজধানীর অলি-গলি থেকে শুরু করে ফুটওভারব্রিজ, বিদ্যুতের খুঁটি, বাসা-বাড়ির দেয়ালসহ সবখানেই ছেয়ে আছে পোস্টার আর ব্যানারে।

তবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের অনেক এলাকায় সকাল থেকে পোস্টার অপসারণ করতে দেখা যায়।

পোস্টার অপসারণের কাজে অংশ নেয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী আলী আহম্মদ বলেন, ডিএনসিসির নির্দেশে আমরা নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ করে পরিচ্ছন্নতার কাজ শুরু করেছি।