Home খেলাধূলা রাজশাহী কিংসের অধিনায়ক মিরাজ; ডেপুটি সৌম্য

রাজশাহী কিংসের অধিনায়ক মিরাজ; ডেপুটি সৌম্য

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক :   তার মাঝে নেতৃত্বগুণ আছে তা সবাই জানে। বয়সভিত্তিক ক্রিকেটে অনূর্ধ্ব-১৯ দলকে নেতৃত্ব দিয়ে বেশ নাম করেছেন মেহেদী হাসান মিরাজ। এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসরে রাজশাহী কিংসের নেতা নির্বাচিত হলেন এই তরুণ অল-রাউন্ডার। তার ডেপুটি নির্বাচিত হয়েছেন বিধ্বংসী ওপেনার সৌম্য সরকার। আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে রাজশাহী কিংস ফ্র্যাঞ্চাইজি।

জাতীয় দলের হয়ে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন মিরাজ। গত কয়েকটি সিরিজে তার ঘূর্ণিবল দলকে জয়ের দিশা দেখিয়েছে। তাছাড়া নেতৃত্বগুণের কারণে তাকে জাতীয় দলের ভবিষ্যত অধিনায়ক হিসেবেও দেখছেন কেউ কেউ। আসল কথা হলো, দেশের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে বেশ কয়েক বছর ধরেই মিরাজকে তৈরি করা হচ্ছে। এবার বিপিএলে দলকে নেতৃত্ব দিলে তার অভিজ্ঞতার ভাণ্ডার আরও পরিপূর্ণ হবেই বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

রাজশাহী কিংসে দেশি তারকাদের মধ্যে রয়েছেন মুমিনুল হক, সৌম্য সরকার এবং মুস্তাফিজুর রহমান। বিদেশি তারকাদের মধ্যে আছেন শ্রীলঙ্কার ইসুরু উদানা এবং সেকুজে প্রসন্ন, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ এবং নেদারল্যান্ডসের রায়ান টেন ডেসকাট। দলের কোচ হিসেবে রয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক বিধ্বংসী অল-রাউন্ডার ল্যান্স ক্লুজনার। দারুণ এই সেটআপ নিয়েই শিরোপার স্বপ্ন দেখছে রাজশাহী কিংস।