Home খেলাধূলা জাজাই ঝড়ে ঢাকা ডায়নামাইটসের ১৮৯

জাজাই ঝড়ে ঢাকা ডায়নামাইটসের ১৮৯

7
0
SHARE

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অভিষেকেই চমৎকার এক ইনিংস খেললেন হযরতউল্লাহ জাজাই। বাঁহাতি এই ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ে রাজশাহী কিংসকে ১৯০ রানের টার্গেট দিয়েছে ঢাকা ডায়নামাইটস।

শনিবার টস জিতে ফিল্ডিং নেয় রাজশাহী। মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানদের নিয়ে সাজানো তরুণ বোলিং বিভাগ সুবিধা করতে পারেনি। ৫ উইকেটে ১৮৯ রান করে গতবারের রানার্সআপ ঢাকা।

সুনীল নারিনকে নিয়ে জাজাই একশ ছাড়ানো জুটি গড়েন। ১১তম ওভারের চতুর্থ বলে ১১৬ রানের এই জুটি ভাঙেন মোহাম্মদ হাফিজ। ২৮ বলে ৪টি চার ও ২ ছয়ে ৩৮ রানে সৌম্য সরকারকে ক্যাচ দেন নারিন।

পরের ওভারে জাজাই ঝড় থামে মিরাজের বলে। আফগানিস্তান ব্যাটসম্যানকে সৌম্যর ক্যাচ বানান রাজশাহী অধিনায়ক। ৪১ বলে ৪ চার ও ৭ ছয়ে ৭৮ রানে বিদায় নেন জাজাই।

আরাফাত সানি তার টানা দুই ওভারে দুটি উইকেট নিয়ে ঢাকার রানের গতি কমান। সাকিব আল হাসান (২) ও নুরুল হাসান (১) বিদায় নেন এই স্পিনারের কাছে। মাঝের ওভারে কিয়েরন পোলার্ড ৩ রানে কায়েস আহমেদের শিকার হন।

২০ রানের ব্যবধানে ৫ উইকেট হারানো ঢাকাকে আবার পথে ফেরান শুভাগত হোম, সঙ্গ দেন আন্দ্রে রাসেল। তবে ৫৩ রানের অপরাজিত এই জুটিতে সবচেয়ে অবদান শুভাগতর। ১৪ বলে ৫ চার ও ২ ছয়ে ৩৮ রানে টিকে ছিলেন তিনি। আর ২১ রান আসে রাসেলের ব্যাটে।

রাজশাহীর পক্ষে সবচেয়ে বেশি ২ উইকেট নেন আরাফাত।

image_pdfimage_print