Home জাতীয় ‘শপথ গ্রহণ করবেন ...

‘শপথ গ্রহণ করবেন গণফোরামের বিজয়ী দুই প্রার্থী’


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি সিডরের জোয়ার ভেঁসে গেলেও সিলেটে চমক দেখিয়েছেন গণফোরামের দুই প্রার্থী। মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর এবং সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান। শপথ নেওয়া নিয়ে নানা জল্পনা-কল্পার অবসানের ইঙ্গিত দিলেন গণফোরামের নেতা ড: কামাল হোসেন ।

শপথ নিচ্ছেন ড. কামাল হোসেনের গণফোরামের দুই বিজয়ী প্রার্থী। এমন ইঙ্গিত দিয়েছেন ড. কামাল নিজেই। শনিবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, শপথ গ্রহণের ক্ষেত্রে ইতিবাচক সিদ্ধান্ত নেবে গণফোরাম।

ভোটে বিজয়ী গণফোরামের দুই প্রার্থী হলেন সিলেট-২ আসন থেকে মোকাব্বির খান ও মৌলভীবাজার-২ আসন থেকে সুলতান মোহাম্মদ মনসুর। এর মধ্যে সুলতান মনসুর বিজয়ী হয়েছে ধানের শীষ প্রতীকে। উল্লেখ্য বিএনপি শপথ না করার সিদ্ধান্ত নিয়েছে। তবে এতে দ্বিমত ঐক্যফ্রন্ট তথা ড. কামাল হোসেনের গণফোরামের। ঐক্যফ্রন্টের শরীক গণফোরামের দুই নির্বাচিত সংসদ সদস্য শপথ নিতে চান। তাদের মতে সংসদের বাইরে শুধু নয় সংসদের ভেতরে থেকেও সরকারের সমালোচনা করা প্রয়োজন। এই যুক্তিতে শপথ নিতে চান তারা।

এর আগে আজ সকালে দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসেন গণফোরামের নেতা ড. কামাল। বৈঠক শেষে বিকাল ৪টায় সংবাদ সম্মেলনে তিনি জানান, গণফোরামের দুই প্রার্থীর শপথ নেওয়ার বিষয়ে তারা ইতিবাচক। জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর ও গণফোরাম নেতা লতিফুল বারী হামিমও বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে বিএনপি প্রার্থী শপথ নেবে না বলে ঘোষণা করেছেন দলটি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত বৃহস্পতিবার তিনি জানান, নির্বাচনের ফলকে পুরোপুরি প্রত্যাখ্যান করেছি। আমরা মনে করি, এ কলঙ্কজনক নির্বাচন বাতিল করে আবার অনুষ্ঠিত করতে হবে এবং এটা অবিলম্বে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তিনি বলেন নির্বাচন প্রত্যাখান করলে আবার শপথ নেব কিভাবে। আমি পরিষ্কার বলছি শপথ নেব না।