Home জাতীয় বাদ পড়ছেন নাহিদ, শিক্ষামন্ত্রীর দায়িত্বে দীপু মনি!

বাদ পড়ছেন নাহিদ, শিক্ষামন্ত্রীর দায়িত্বে দীপু মনি!

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে টানা তৃতীয়বারের মতো মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। আর নতুন মন্ত্রিসভায় বেশ কয়েকটি নাম বড় চমক। গুঞ্জন আছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বাদ পড়া নিয়েও। এই দায়িত্ব পেতে পারেন চাঁদপুর-৩ আসনের দীপু মনি।

গত দুই মেয়াদে শিক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করতে গিয়ে নানা সমালোচনার মুখে পড়েন সিলেট-৬ আসনের নুরুল ইসলাম নাহিদ। এবার তিনি দায়িত্ব নাও পেতে পারেন বলে আগে থেকেই আলোচনা ছিল। তিনি অন্য কোনো মন্ত্রণালয় পাচ্ছেন কিনা, এই বিষয়টি এখনো নিশ্চিত নয়।

মন্ত্রিপরিষদ বিভাগের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, নতুন মন্ত্রিসভার আকার হচ্ছে ৪৬ সদস্য বিশিষ্ট। এর মধ্যে পুরনোদের অনেকেই বাদ পড়তে পারেন। ঠাঁই পেতে যাচ্ছেন অনেক নতুন সংসদ সদস্য। এবার মন্ত্রী হচ্ছেন ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও উপমন্ত্রী হবেন ৩ জন।

রোববার (৬ জানুয়ারি) বিকেল ৫টায় মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে সংবাদ সম্মেলন করে নতুন সদস্যদের নাম ঘোষণা করবেন। সোমবার (০৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে শপথ নেবে নতুন মন্ত্রিসভা।