Home জাতীয় নদী ভাঙন রোধে পানি সম্পদ উপমন্ত্রীর নির্দেশ

নদী ভাঙন রোধে পানি সম্পদ উপমন্ত্রীর নির্দেশ

SHARE

মোঃ শ্যামল ইসলাম রাসেল :  প্রথম কার্যদিবসেই বর্ষার আগে নদী ভাঙন রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিলেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। তিনি বলেছেন, নদী ভাঙনের ফলে অনেক মানুষ গৃহহীন হয়ে পড়ে। নদী ভাঙনে যেন একটি মানুষও পিতৃভূমি হারা না হন, সেজন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

আজ সচিবালয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তা ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এমন নিদের্শনা দেন তিনি। পরে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই তথ্য জানান।

একই সঙ্গে তার নির্বাচনী এলাকা শরিয়তপুরের নড়িয়ায় নদী ভাঙন রোধে কাজের অগ্রগতির খোঁজখবর নেন। আগামী রবিবার তিনি সরজমিনে নরিয়া যাবেন। সেখানে স্থানীয় বাসিন্দা ও নদী ভাঙনের ক্ষতিগ্রস্থদের সঙ্গে কথা বলবেন। এছাড়াও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন। নড়িয়ায় পানি উন্নয়ন বোর্ডের জন্য একটি দোতলা ডাক বাংলা (গেস্ট হাউস) করার পদক্ষেপ নিয়েছে তিনি। আজ নিজ দফতরে বসে এ ব্যাপারে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

মন্ত্রী তার কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদেরকে জানান, জণগণের চাহিদা অনুযায়ী নদী ভাঙন প্রতিরোধে আগামী এপ্রিল মাসের মধ্যে নদী ভাঙ্গন ঠেকাতে কাজ করতে হবে। এই জন্য এখন থেকে পদক্ষেপ নেয়া হবে। শরিয়তপুর ছাড়াও যেখানে নদী ভাঙ্গন, সেখানে প্রতিরোধ গড়ে তোলার জন্য তিনি প্রথম কর্মদিবসে বসেই পানি সম্পদ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন। একই সঙ্গে শরিয়তপুরের নরিয়ায় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গেও ফোনে কথা বলেন।