Home খেলাধূলা শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো নিউজিল্যান্ড

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো নিউজিল্যান্ড


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবালো নিউজিল্যান্ড। মঙ্গলবার (৮ জানুয়ারি) নেলসনের স্যাক্সটন ওভালে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ১১৫ রানে হেরেছে সফরকারীরা।

নিউজিল্যান্ডের দেয়া ৩৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪১ ওভার ৪ বলে ২৪৯ রান করে তারা। এদিন ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৮০ রান করেন থিসেরা পেরেরা। এছাড়া নিকোলাস ডিকওয়ালা ৪৬, ‍কুশাল পেরেরা ৪৩, ডি সিলভা ৩৬ ও গুনাথিলাকা ৩১ রান করেন।

অন্যদিকে, বল হাতে একাই ৪ উইকেট নেন ফার্গুসন আর সোদি নেন ৩টি। এছাড়া সাউদি ও নিশাম একটি করে উইকেট নিয়েছেন।

এদিন টসে জিতে আগে স্বাগতিকদের আগে ব্যাট করার আমন্ত্রণ জানায় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি নিউজিল্যান্ডের।

৩১ রানের মাথায় সাজঘরে ফিরে যান দুই ওপেনার কলিন মুনরো এবং মার্টিন গাপটিল। তবে তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন এবং অভিজ্ঞ রস টেলর দুজন মিলে যোগ করেন ১১৬ রান। দলীয় ১৪৭ রানের মাথায় উইলিয়ামসন ৫৫ রান করে সাজঘরে ফেরেন।

উইকেটে আসেন নিকলস। চতুর্থ উইকেট জুটিতে কার্যত লঙ্কানদের ম্যাচ থেকেই ছিটকে দেন নিকলস এবং টেলর। মাত্র ১২০ বলে ১৫৪ রানের জুটি গড়ে ৪৬ ওভারেই দলীয় ৩০০ পূরণ করেন এ দুজন। সেঞ্চুরিও তুলে নেন দুজনই।

দলীয় ৩০১ রানের মাথায় ব্যক্তিগত ২০তম সেঞ্চুরি করে আউট হন টেলর। ১৩১ বলে ৯ চার এবং ৪ ছক্কার মারে ১৩৭ রান করেন তিনি। টেলর আউট হওয়ার পরের ২২ বল থেকে আরও ৬৩ রান করে স্বাগতিকরা। যার পুরো কৃতিত্ব হেনরি নিকলসের।

মাত্র ৭১ বলে পূরণ করেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। সবমিলিয়ে মাত্র ৮০ বলে ১২ চারের সাথে ৩ ছক্কায় ১২৪ রানে অপরাজিত থাকেন তিনি। জিমি নিশামের ব্যাট থেকে আসে ৬ বলে ১২ রান। স্যাক্সটন ওভালে সর্বোচ্চ দলীয় সংগ্রহ ৩৬৪ রানে থামে নিউজিল্যান্ডের ইনিংস।