Home ব্রেকিং আন্দোলনের নামে সহিংসতা হলে সমীচীন জবাব: কাদের

আন্দোলনের নামে সহিংসতা হলে সমীচীন জবাব: কাদের


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : বিএনপি-ঐক্যফ্রন্ট আন্দোলেনের নামে সহিংসতা ও নাশকতার পথে গেলে পরিস্থিতি মোকাবেলায় জনগণকে সঙ্গে নিয়ে সমীচীন জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ক্যামেলিয়া ফেরিতে যাত্রার আগে তিনি এসব কথা বলেন। এর আগে, আজ ভোর পৌনে ৭টার দিকে রাজধানীর জাতীয় সংসদ ভবন থেকে টুঙ্গীপাড়ার উদ্দেশে রওনা হন মন্ত্রিপরিষদের নতুন সদস্যরা। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করবেন তারা।

নির্বাচন বাতিলের দাবিতে জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি ঘোষণার ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এখানে বিরোধী দলের কর্মসূচি, আচরণ—এগুলো তাদের নিজস্ব ব্যাপার। নির্বাচন নিয়ে তারা আইনগতভাবে যেকোনো ধরনের কর্মসূচি দিতে পারে। কিছু বলার নেই। আন্দোলন যদি সহিংসতার পথে যায় তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, তারা আন্দোলনে ব্যর্থ এবং নির্বাচনেও ব্যর্থ। তারা ভবিষ্যতেও সফল হবে না। তারা যদি আইনি পথে যায় তাহলে আমলা লিগ্যাল ব্যাটল করবো, যদি রাজনৈতিক আন্দোলনে যায় তাহলে রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে। তারা যদি সহিংসতা ও নাশকতার পথে যায় তাহলে পরিস্থিতি মোকাবেলায় জনগণকে সঙ্গে নিয়ে সমীচীন জবাব দেওয়া হবে।