Home ব্রেকিং ফুলপুরে লোকালয়ে বাঘ দেখে আতঙ্কে এলাকাবাসী

ফুলপুরে লোকালয়ে বাঘ দেখে আতঙ্কে এলাকাবাসী

SHARE

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ফুলপুরে খাবারের সন্ধানে চলে আসা বাঘ লোকালয়ে দেখে এলাকাবাসীর মাঝে আতঙ্ক বিরাজ করছে। খাবারের সন্ধানে চলে আসা বাঘ দেখে পোষা কুকুরের চিৎকারে এলাকবাসি লাঠি-সোটা নিয়ে তাড়া করলে ধাওয়া খেয়ে গাছের ডালে অবস্থান নেয় বাঘ।পরে একটু নীরবতা পেয়ে বাঘটি গাছ থেকে নেমে লোকচক্ষুর আড়ালে চলে যায়।

বুধবার(০৮ জানুয়ারি) সকাল ৭টার দিকে পয়ারী ইউনিয়নের সাহাপুরে সবুজ দত্তের বাড়িতে খাবারের সন্ধানে চলে আসে বাঘটি।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকাল ৭টার দিকে ফুলপুর উপজেলার পয়ারী ইউনিয়নের সাহাপুর গ্রামের সবুজ দত্তের বাড়িতে খাবারের সন্ধানে একটি বাঘ চলে আসে। এ সময় বাড়ির পোষা কুকুর তাড়া করলে কুকুরকেও আক্রমণ করে বাঘটি। পরে কুকুরের ডাকে প্রথমে বাড়ির মালিক মলয় দত্ত বের হন। তিনি বাঘ দেখে চিৎকার দিলে আরো লোকজন লাঠি-সোটা নিয়ে আসলে বাঘ জঙ্গলে একটি গাছের ডালে আশ্রয় নেয়।

প্রত্যক্ষদর্শী সবুজ দত্ত জানান, মুহুর্তেই কৌতূহলী ৪/৫শ’ লোকজন লাঠি-সোটা নিয়ে গাছের কাছে জড়ো হলে বাঘটি ভয়ে গাছে উঠে গিয়ে ২ ঘণ্টা অবস্থান করে। পরে একটু নীরবতা পেয়ে বাঘটি গাছ থেকে নেমে লোকচক্ষুর আড়ালে চলে যায়।

ওই এলাকার নির্মল দত্ত জানান, তিনি মঙ্গলবার সন্ধ্যায় মাঠে গরু আনতে গিয়ে এই বাঘটির চেয়ে আরো বড় একটি বাঘ দেখেছেন। বাঘ দেখে তার হাতে রশিতে রাখা গরু আতঙ্কে চিৎকার করতে-করতে ছুটে যায়।

তিনি আরও জানান,সাহাপুর গ্রামে ‘মাছুয়া বাইদ’ খালে গভীর ঘন জঙ্গল রয়েছে। জঙ্গলে প্রাচীনকাল থেকে বিশালাকৃতির ৬/৭ টি সুরঙ্গ রয়েছে। বিল থেকে খালটি ‘খড়িয়া নদী’তে মিলিত হয়েছে। এলাকাবাসীর ধারণা, বাঘগুলো ওখানে থাকে। খাবারের সন্ধানে লোকালয়ে বেরিয়েছে। গাছে অবস্থান করা বাঘটি দেখে অনেকে বলছেন মেছো বাঘ, কেউ কেউ বলছেন চিতাবাঘ।

তবে বুধবার বিকেল ৩ টার দিকে সর্বশেষ খবরে জানা গেছে, বেলা আড়াইটার দিকে সুরঙ্গে বাঘটিকে দেখে এলাকাবাসী সুরঙ্গের মুখ বাঁশ দিয়ে আটকে দিয়েছে। এতে বাঘটি ভেতরে আটকা পড়েছে।

স্থানীয় প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে প্রশাসনের পক্ষ থেকে বাঘটিকে আক্রমণ বা হত্যা না করার জন্য মাইকিং করা হয়েছে।