Home ব্রেকিং শিক্ষার মাধ্যমেই আলোকিত মানুষ গড়তে হবে: রুহুল এমপি

শিক্ষার মাধ্যমেই আলোকিত মানুষ গড়তে হবে: রুহুল এমপি


চাদঁপুর-২ আসনের সংসদ সদস্য ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মো. নূরুল আমিন রুহুলকে গণসংবর্ধনা দিয়েছে নিজ এলাকার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নাউরী আহম্মদীয় উচ্চ বিদ্যালয় ও কলেজ কর্তৃপক্ষ।

শনিবার (১২ জানুয়ারি) বিকাল ৩টায় বিদ্যালয় মাঠে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

কলেজের দাতা সদস্য শিল্পতি মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল।

সংসদ সদস্য বক্তব্যে বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ফসল মহাজোটের বিশাল বিজয়। শিক্ষা বিহীন কোনো দেশ উন্নতি করতে পারেনা। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষা ক্ষেত্রে সরকার বৈপ্লবিক পরিবর্তন করেছেন। ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় ও শিক্ষক সরকারী করণ করেছে। শিক্ষা বিস্তারে বাজেটে বরাদ্ধ বাড়িয়ে দিয়েছে। শিক্ষা ব্যাতীত কোন জাতীই উন্নতি লাভ করতে পাড়েনা। তবে এখন আর গতানুগতিক শিক্ষায় কোন কাজ হবেনা। এখন প্রয়োজন মানম্মত শিক্ষা ও যুগপোযোগী শিক্ষা। আর মানসম্মত শিক্ষার মাধ্যমেই আলোকিত মানুষ গড়তে হবে তাই আসুন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে আমারা সকলে যার যার অবস্থান থেকে সহযোগীতা করি।

চাঁদপুর গনি মডেল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন সিরাজ এবং মতলব উত্তর উপজেলা যুবলীগের সভাপতি ও নাউরী আহম্মদয়িা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দেওয়ান জহিরের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড.রুহুল আমিন, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এমএ কুদ্দুস প্রমূখ।

অনুষ্ঠান শুরু হওয়ার পূর্ব থেকে ওই এলাকার আশপাশ থেকে মিছিলে মিছিলে নারী-পুরুষ ও শিক্ষার্থীরা সংর্বধনাস্থলে এসে হাজির হাজির হন। শ্লোগানে মুখরিত মানুষ প্রিয় নেতাকে ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় একটি আনন্দঘন পরিবেশের সৃস্টি হয়।

অনুষ্ঠানে মতলবের আরেক কৃতি সন্তান প্রকৌশলী মো. কুদ্দুছুর রহমান রচিত ‘জননেত্রী থেকে ‘দেশরত্ন’ বইটির মোড়াক উন্মোনচন করে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।