Home অন্যান্য অপরাজেয় ঢাকাকে বশে আনল রাজশাহী

অপরাজেয় ঢাকাকে বশে আনল রাজশাহী

SHARE

অপরাজেয় ঢাকাকে বশে আনল রাজশাহী কিংস। বিপিএল পয়েন্ট টেবিলের নিচের দিকে থাকা রাজশাহী কিংস শীর্ষে থাকা ঢাকাকে ২০ রানে পরাজিত করে আজ।

সিলেট স্টেডিয়ামে ১৩৭ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৩ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান সাজঘরে ফেরত যায়। দুই ওপেনার সুনিল নারিনকে (১) দলীয় ১১ রানের মাথায় অধিনায়ক মিরাজ সাজঘরে পাঠান। একমাত্র রিভিউ খুইয়েও শেষ রক্ষা পাননি ক্যারিবীয় অলরাউন্ডার। ইনিংসের তৃতীয় ওভারে হজরতউল্লাহ জাজাইকে (৬) ক্লিন বোল্ড করেন পেসার উদানা। পরের ওভারেই আরেক মারমুখী ব্যাটসম্যান আন্দ্রে রাসেলকেও (১১) ফিরতি পথ পাঠিয়ে দেন আরাফাত সানি।

তারপর আর কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারেন নি, গড়তে পারেননি কোন বড় জুটি। ব্যাক্তিগত ১৩ রান করে আরাফাত সানির দ্বিতীয় শিকার হন অধিনায়ক সাকিব আল হাসান। ১৪ রান করা রনি তালুকদারকেও তুলে নেন সানি। ৫৩ রানে ৫ উইকেট হারানো দিশেহারা ঢাকাকে কিছুটা আশা আলো দেখাতে শুরু করে পোলার্ড-নাঈম জুটি। কিন্তু অধিনায়ক মিরাজের বলে ভুল শট খেলে ফিরে যান নাঈম। পরের ওভারে রাব্বি পোলার্ডকে ফেরত পাঠালে রাজশাহীর বিজয় সুনিশ্চিত হয়ে যায়। নুরুল হাসান ১৪ বলে ২১ রান করে শেষ চেষ্টা করেন। কিন্তু দলীয় ১১২ রানের মাথায় নুরুল হাসানকে থামিয়ে দেন মুস্তাফিজুর রহমান। শূন্য রান আউট হন রুবেল হাসান। আফিফ হাসান ৬ ও আলিস ইসলাম ০ রানে অপরাজিত থাকেন। ঢাকার সংগ্রহ দাঁড়ায় ২০ ওভারে ১১৬/৯ উইকেট।

এর আগে, টসে জিতে ব্যাট করতে নামে রাজশাহী। ২য় উইকেটে নাফিস-আইয়ুবের ৭৫ রানের জুটি রাজশাহীকে ১৩৬ রানের লড়াকু স্কোর এনে দেয়। দলীয় ২ রানের মাথায় রাজশাহীর প্রথম উইকেটের পতন হলে দলের হাল ধরেন শাহরিয়ার নাফিস ও মার্শাল আইয়ুব। সুনিল নারিনের ওভারে শাহারিয়ার নাফিস (২৫) ও মার্শাল আইয়ুব (৪৫) সাজ ঘরে ফিরে আগে রাজশাহীর সংগ্রহ দাঁড়ায় ৭৭ রান।

৩য় উইকেটে জাকির হাসান ও রায়ান টেন ডাসকেটের ছোট জুটি দলকে এগিয়ে নেবার চেষ্টা করে। আলিস ইসলামের বলে আউট হবার আগে জাকির হাসান ২০ রান যোগ করেন। ১৬ রান যোগ করে নারিনের বলে এলবিডব্লিউ হন টেন ডেসকেট।  তারপর রাজশাহীর রানের গতি থেমে যায়। শেষ কয়েক ওভারে জঙ্কার (৯), প্রসন্ন (২) ও উদানা (৩) মিলে ১৪ রান যোগ করেন। প্রসন্নকে ফেরত পাঠান ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। ২০ ওভার শেষে রাজশাহীর সংগ্রহ দাঁড়ায় ১৩৬/৬। ঢাকার পক্ষে ৩টি উইকেট নেন নারিন