Home জাতীয় পাঁচ বছরের মধ্যে শীতবস্ত্র নেওয়ার লোক থাকবে না: ত্রাণ প্রতিমন্ত্রী

পাঁচ বছরের মধ্যে শীতবস্ত্র নেওয়ার লোক থাকবে না: ত্রাণ প্রতিমন্ত্রী

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : দুর্যোগ ব্যবস্থপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, আগামী পাঁচ বছরের মধ্যে বাংলাদেশে শীতবস্ত্র নেওয়ার লোক থাকবে না। দেশে উত্তরবঙ্গ দক্ষিণবঙ্গ বা পশ্চিমবঙ্গ বলতে কিছুই থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে উন্নয়ন ও অগ্রযাত্রার সুফল দেশের মানুষ সমানভাবে ভোগ করবে।

বুধবার দুপুরে পঞ্চগড় বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয় মাঠে শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও শুকনো খাবার বিতরণের সময় এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করেছেন। উন্নত দেশের স্বপ্ন দেখিয়েছেন। আর দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশ সবজি উৎপাদনে দ্বিতীয়, মাছ উৎপাদনে পৃথিবীতে চতুর্থ হয়েছে। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। মহাকাশে বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপন হয়েছে। আগামী ২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হবে। এই দেশে কোন দরীদ্র মানুষ থাকবে না। ত্রাণ নেয়ার মানুষ থাকবে না। আমরা ত্রাণ দেব। পঞ্চগড়ে শিল্পকারখানা হবে। বেকার কেউ থাকবে না।

গত দুই দিনে জেলার ছিন্নমুল মানুষের হাতে প্রায় দশ হাজার শীতবস্ত্র তুলে দেন তিনি। এছাড়া শুকনো খাবার ও নগদ অর্থও তুলে দেন। এসময় তিনি আগামী জুনের মধ্যে পঞ্চগড়ের গৃহহীন অসহায় পাঁচশত পরিবারের মাঝে টিনের ঘর বরাদ্দ দেয়ার ঘোষণা দেন। এছাড়া শীতার্ত মানুষের জন্য দু’একদিনের মধ্যে আরও পাঁচ হাজার কম্বল পাঠানোর প্রতিশ্রুতি দেন।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় আরও বক্তব্য রাখেন পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামাল, পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যন আবু হাসনাত চৌধুরী জর্জ, বোদা পৌরসভা মেয়র ওয়াহেদুজ্জামান সূজা প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও মহাপরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাশিমসহ জেলা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।