Home ব্রেকিং সাবেক এমপি আব্দুল বাতেন আর নেই

সাবেক এমপি আব্দুল বাতেন আর নেই

5
0
SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক : মহান মুক্তিযুদ্ধে টাঙ্গাইলের বাতেন বাহিনীর প্রধান ও টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) সাবেক সংসদ সদস্য খন্দকার আব্দুল বাতেন (৭৫) আর নেই। সোমবার ভোরে জাতীয় সংসদ ভবন এলাকার সরকারি বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে টাঙ্গাইল-৬ আসনের (নাগরপুর দেলদুয়ার) উপজেলাসহ টাঙ্গাইলের রাজনৈতিক অঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সন্তান, এক নাতনি আর দুই ভাইসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। খন্দকার আব্দুল বাতেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্ত্রী খন্দকার মমতাজের পরিবার ও দেলদুয়ার উপজেলার মুক্তিযোদ্ধা আতোয়ার রহমান।

মঙ্গলবার বেলা ১১টায় খন্দকার আব্দুল বাতেনের নিজ গ্রাম নাগরপুর উপজেলার কোণড়ায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ চলাকালে টাঙ্গাইলে বিশাল মুক্তিযোদ্ধার সমন্বয়ে বাতেন বাহিনী গড়ে তুলেন। খন্দকার আব্দুল বাতেন ২০০৮ সালে স্বতন্ত্র ও ২০১৪ সালে আওয়ামী লীগের প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার পরিবর্তে আওয়ামী লীগের মনোনয়ন পান টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ও ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক সভাপতি বর্তমান এমপি আহসানুল ইসলাম টিটু।

image_pdfimage_print