Home ক্যাম্পাস খবর ডাকসু নির্বাচন নিয়ে ১৩টি ছাত্রসংগঠনের বৈঠক চলছে

ডাকসু নির্বাচন নিয়ে ১৩টি ছাত্রসংগঠনের বৈঠক চলছে


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন নিয়ে দ্বিতীয় দফায় বৈঠকে বসেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৈঠকে অংশ নিয়েছেন ছাত্রলীগ ও ছাত্রদলসহ ক্যাম্পাসে ক্রিয়াশীল ১৩টি ছাত্রসংগঠন।

সোমবার (২১ জানুয়ারি) বেলা ১১টায় উপাচার্য কার্যালয় সংলগ্ন ভার্চুয়াল ক্লাসরুমে শুরু হয় এই বৈঠক। বৈঠকে সভাপতিত্ব করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বৈঠকে ডাকসুর গঠনতন্ত্র সংশোধন, আচরণবিধি ইত্যাদি নিয়ে আলোচনা হচ্ছে। সভায় উপস্থিত আছেন উপ-উপাচার্য (শিক্ষা) ড. নাসরিন আহমেদ, উপ-উপাচার্য (প্রশাসন) ড. মুহম্মদ সামাদ, প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী। এছাড়াও গঠনতন্ত্র সংশোধন কমিটি ও আচরণবিধি প্রণয়ন কমিটির সদস্যবৃন্দও বৈঠকে অংশ নিচ্ছেন।

বৈঠকের শুরুর আগেই সভাস্থলে উপস্থিত হন ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান, ঢাবি শাখার সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী সহ অন্যান্য ছাত্রসংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে গত বছরের ১৬ সেপ্টেম্বর পরিবেশ পরিষদের একটি সভা হয়। ওই সভায় ছাত্রদলের নেতারা ক্যাম্পাসে সহাবস্থান দাবি করেন আর ছাত্রলীগের নে