Home আন্তর্জাতিক চিড়িয়াখানার খাঁচায় পড়ে গেলেন যুবক, ছিঁড়ে খেল দুই সিংহ!

চিড়িয়াখানার খাঁচায় পড়ে গেলেন যুবক, ছিঁড়ে খেল দুই সিংহ!


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : চিড়িয়াখানায় সিংহের আক্রমণে প্রাণ হারালেন এক ব্যক্তি।পাঞ্জাবের মোহালি জেলার ছতবীর চিড়িয়াখানায় এক যুবককে ছিঁড়ে-খুবলিয়ে খেল ২ সিংহ। বহু দর্শকের চোখের সামনে সোমবার সকালে এই ভয়াবহ ঘটনা ঘটে। ভিড়ে ঠাসা চিড়িয়াখানায় সবার চোখ এড়িয়ে সিংহের খাঁচার মধ্যে ঢুকে পড়ে ওই যুবক।

চিড়িয়াখানার কর্মকর্তারা জানান যে, সাফারির ১২ ফুট উঁচু প্রাচীর পেরিয়ে কীভাবে ওই ব্যক্তি সিংহের আস্তানার মধ্যে গিয়ে ঢুকেছিলেন, সেই বিষয়টিই আপাতত তাঁরা খতিয়ে দেখার চেষ্টা করছেন।

আরও জানা গিয়েছে যে, শুধু প্রাচীরই নয়, প্রাচীরের উপরে একটি কাঁটাতারের বেড়াও ছিল। কোনও কিছুর সাহায্য ছাড়া ওই উঁচু স্থানে পৌঁছানো খুব সহজ কাজ নয়। সূত্রের খবর, এই ঘটনার সময় সিংহের সাফারিতে মোট চারটি সিংহ উপস্থিত ছিল। ওই ব্যক্তির উপর প্রায় ১০ মিনিট ধরে আক্রমণ চালায় দু’টি সিংহ।

চিড়িয়াখানার কর্তৃপক্ষ সূত্রে খবর, সাফারি বাসের চালকরা পর্যটকদের গাড়িতে করে সাফারি ঘোরাতে গিয়ে জঙ্গলের মধ্যে আনুমানিক ২৫ বছর বয়সী ওই ব্যক্তিকে সংজ্ঞাহীন অবস্থায় দেখতে পান এবং সঙ্গে সঙ্গে তাঁরা খবর দেন চিড়িয়াখানা কর্তৃপক্ষকে। তখন তাঁদের উদ্যোগেই ওই ব্যক্তিকে নিয়ে যাওয়া হয় নিকটবর্তী একটি হাসপাতালে। সেখানে নিয়ে যাওয়ার পরেই চিকিত্‍সকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। এই ঘটনার পর ছাটবীর চিড়িয়াখানার সিংহ সাফারি পর্যটকদের জন্য আপাতত বন্ধ হয়ে গিয়েছে।

মহেন্দ্র চৌধুরী জুওলজিকাল পার্ক ওরফে ছাটবীর চিড়িয়াখানাটি ৫০৫ একর জমির উপর বিস্তৃত এবং এখানে ১০০ টিরও বেশি প্রজাতির ১২০০ টিরও বেশি প্রাণী রয়েছে। কী করে এমন দুর্ঘটনা ঘটল তা নিয়ে চলছে তদন্ত।