Home ব্রেকিং চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চান যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম

চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চান যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলা যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম (দেওয়ান জহির) এবারের নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশা করছেন। দলীয় মনোনয়ন পেতে জোর লবিং করছেন বলে একাধিক সূত্রে জানা গেছে। ইতিমধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে।
দেওয়ান জহির বলেন, অবহেলিত মতলব উত্তর উপজেলায় পরিকল্পিতভাবে রাস্তাঘাটের উন্নয়ন, সরকারি স্কুুল ও কলেজ প্রতিষ্ঠা করা হবে আমার প্রধান কাজ। মতলব উত্তরকে পরিকল্পিত উপজেলা হিসেবে গড়ে তুলতে যা করণীয় তার সবকিছুই করব আমি। নির্বাচিত হলে সরকারি বরাদ্দ সঠিকভাবে ব্যবহার নিশ্চিত করব। নবগঠিত উপজেলায় প্রতিটি দপ্তরের অবকাঠামো সৃষ্টি করে পূর্ণাঙ্গ উপজেলা হিসেবে গড়ে তোলা হবে।
তিনি বলেন, পুরো উপজেলায় নির্বাচনী আমেজ সৃষ্টি হয়েছে। নির্বাচনকে ঘিরে নেতাকর্মীরা মাঠ চষে বেড়াচ্ছেন। দলীয় মনোনয়ন পাওয়ার জন্য চেষ্টা তদবিরও করছেন, এটা দোষের নয়। এলাকার উন্নয়নে ভূমিকা রাখতে সকল প্রার্থীই প্রতিশ্রুতি দিচ্ছে। আমাকে দলীয় মনোনয়ন দিলে সবাইকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে নির্বাচন করব, নৌকা বিজয় নিশ্চিত করে শেখ হাসিনাকে উপহার দিতে পারব। বিজয়ী হওয়ার পর মাদক ও সন্ত্রাসমুক্ত করে পরিকল্পিত উপজেলা গড়তে কাজ করব।
জহিরুল ইসলাম (দেওয়ান জহির) মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের পশ্চিম নাউরীর সম্ভ্রান্ত দেওয়ান পরিবারে ১৯৬৮সালে জন্মগ্রহণ করেন। পিতা- আলহাজ¦ আবদুর রহমান দেওয়ান। দেওয়ান জহির ১৯৮৩ সালে নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ছেংগারচর কলেজ থেকে ১৯৮৬সালে এইচএসসি পাস করে। জগন্নাথ কলেজ থেকে বিএ ডিগ্রি অর্জন করেন।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আদর্শ বুকে ধারণ করেই আমার জন্ম হয়েছে। তাই জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনসেবার মাধ্যমে এলাকার অধিকার বঞ্চিত মানুষের অধিকার আদায়ে পাশে থাকতে চাই। তিনি বলেন, আমি আওয়ামীলীগ পরিবারের সন্তান হিসেবে দলের কাছে আশাবাদী। দল যদি আমাকে মনোনয়ন দেন এবং সহযোগীতা করে তাহলে আমি উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে জয়যুক্ত হবো “ইনশাআল্লাহ”। এ ব্যাপারে তিনি সকলের দোয়া ও সর্মথন প্রত্যাশা করেন।
স্কুলে লেখাপড়াকালিন ১৯৮১সালে ছাত্রলীগের স্কুল শাখার সাধারণ সম্পাদকের দায়িত্বপালন করেন। ১৯৮৪ সালে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি, ১৯৮৬সালে চাঁদপুর জেলা ছাত্রলীগের সদস্য, ১৯৮৭ সালে ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক, ১৯৯১ সালে বৃহত্তর মতলব উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য, ১৯৯৪ সালে উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক, ২০০৩ থেকে অদ্যবধি মতলব উত্তর উপজেলা যুবলীগ ও জেলা যুবলীগের সদস্যের দায়িত্ব পালন করে আসছি। বতর্মানে নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে শিক্ষার গুণগত মানোন্নয়নে কাজ করছি।