Home বিনোদন সংগীত পরিচালক আলাউদ্দীন আলী লাইফ সাপোর্টে

সংগীত পরিচালক আলাউদ্দীন আলী লাইফ সাপোর্টে

SHARE
সংগীত পরিচালক আলাউদ্দীন আলী আইসিইউতে

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দীন আলীকে হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) দিনগত রাত ১১টার দিকে তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করানো হয়।

অনেকদিন ধরেই ফুসফুস ক্যান্সারসহ বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন দেশের বর্ষীয়ান সুরকার ও সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী।

আলাউদ্দীন আলীর স্ত্রী ফারজানা মিমি গণমাধ্যমকে জানান, জনপ্রিয় সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুটা তিনি মেনে নিতে পারছিলেন না। মঙ্গলবার বার বার তার কথাই শুধু বলছিলেন। সারা দিন অসুস্থ ছিলেন। তাছাড়া তিনি দীর্ঘ দিন ধরে শ্বাসকষ্টজনিত সমস্যায়ও ভুগছিলেন। রাত ১০টার দিকে তিনি অতিমাত্রায় অসুস্থ হয়ে পড়েন।

তিনি বলেন, রাত সাড়ে ১১টার দিকে তাকে আয়েশা মেমোরিয়াল হাসপাতালের ভর্তি করা হয়। সেখানে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে।

আলাউদ্দীন আলী একাধারে সংগীত পরিচালক, সুরকার, বেহালাবাদক ও গীতিকার। গান লিখে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। আলাউদ্দীন আলী বাংলা গান, বিশেষ করে বাংলা চলচ্চিত্রে অসংখ্য শ্রোতাপ্রিয় গান সৃষ্টি করেছেন। বহু গুণে গুণন্বিত এই মানুষটির জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর, মুন্সীগঞ্জের বিক্রমপুরের টঙ্গীবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামে।

দেড় বছর বয়সে পরিবারের সঙ্গে ঢাকার মতিঝিলের এজিবি কলোনিতে চলে আসেন আলাউদ্দীন আলী। তিন ভাই, দুই বোনের সঙ্গে সেই কলোনিতেই বড় হন। সংগীতে প্রথম হাতেখড়ি ছোট চাচা সাদেক আলীর কাছে। পরে ১৯৬৮ সালে যন্ত্রশিল্পী হিসেবে চলচ্চিত্রজগতে পা রাখেন। শুরুটা শহীদ আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে, পরে প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সঙ্গে দীর্ঘদিন কাজ করেন। বাংলাদেশ, ভারত, পাকিস্তানের বহু স্বনামধন্য শিল্পী তার সুরে গান করেছেন।