Home জাতীয় ট্রাম্পের চিঠি নিয়ে কোনো সন্দেহ নেই: পররাষ্ট্রমন্ত্রী

ট্রাম্পের চিঠি নিয়ে কোনো সন্দেহ নেই: পররাষ্ট্রমন্ত্রী

6
0
SHARE
ট্রাম্প যে চিঠি দিয়েছেন তাতে কোনো সন্দেহ নেই: পররাষ্ট্রমন্ত্রী

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে চিঠি দিয়েছেন তাতে কোনো সন্দেহ নেই। যারা এ বিষয়ে প্রশ্ন তুলছেন, তাদের মানসিকতার পরিবর্তন হওয়া উচিত। বললেন পরাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শনিবার রাজধানীর একটি হোটেলে সাপ্লাই চেইন ম্যানেজমেন্টে ক্যারিয়ার গঠনের সুযোগ নিয়ে এক সেমিনার শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, সুন্দর ইলেকশন হয়েছে। সে জন্য মার্কিন প্রেসিডেন্ট আমাদের প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন। উনি বলেছেন যে, টানা তৃতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার জন্য দেশের যে লক্ষ কোটি জনতা আপনাকে ভোট দিয়েছে, আমি এজন্য আপনাকে সাদর অভিনন্দন জানাচ্ছি। আসলে যারা বিতর্ক খুঁজে, তারা সেটি খুঁজে পায়। আমি বিষয়টিকে সোজাসাপ্টাই দেখতে পাচ্ছি, এতে কোনো ভুল নেই।

তিনি বলেন, সরকারের রূপকল্প ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে দেশে তিন থেকে পাঁচ ট্রিলিয়ন ডলার বিনিয়োগ প্রয়োজন। এ লক্ষ্যে অর্থনৈতিক কূটনীতি বাড়াতে নজর থাকবে তার। এ ছাড়া দক্ষতা বাড়াতে বিশ্বব্যাংক ও বিভিন্ন দেশের সহযোগিতায় নানা প্রকল্প হাতে নেয়া হবে।

image_pdfimage_print