Home খেলাধূলা ১৩ রানের জয় পেল দক্ষিণ আফ্রিকা

১৩ রানের জয় পেল দক্ষিণ আফ্রিকা

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক :পাকিস্তানের বিপক্ষে রিজা হেনড্রিকসের ব্যাটে ভর করে তৃতীয় ওয়ানডেতে জয় তুলে নিল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়নে শুক্রবার ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ১৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ফাফ দু প্লেসির দল। যার ফলে পাঁচ ম্যাচের সিরিজে স্বাগতিকরা এগিয়ে গেল ২-১ ব্যবধানে।

দক্ষিণ আফ্রিকার ইনিংসের ৩৩ ওভার শেষে বৃষ্টি নামে। সে সময় দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ২ উইকেট হারিয়ে ১৮৭ রান। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে সে সময় দলটির প্রয়োজন ছিল ১৭৫ রান। এরপর খেলা আর মাঠে গড়ায়নি। তাই ১৩ রানের জয় পায় প্রোটিয়ারা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ফখর জামানকে হারায় পাকিস্তান। এরপর ১৩২ রানের জুটি গড়েন ইমাম-উল-হক ও বাবর আজম। ৭২ বলে খেলেন ৬৯ রানের ইনিংস খেলে বিদায় নেন বাবর আজম। এরপর ইমামের সঙ্গে ৮৪ রানের জুটি গড়েন মোহম্মদ হাফিজ। ৪৫ বলে ৫২ রান আউট হন হাফিজ। ইমাম ১১৪ বলে তুলে নেন পঞ্চম সেঞ্চুরি। শেষের দিকে ইমাম ওয়াসিমের ২৩ বলে ৭ চারে অপরাজিত ৪৩ রানের ঝড়ো ইনিংসের ফলে পাকিস্তান সংগ্রহ করে ৩১৭ রান।
৩১৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে হাশিম আমলার সঙ্গে ৫৩ রানের উদ্বোধনী জুটিতে দক্ষিণ আফ্রিকাকে ভালো শুরু এনে দেন কুইন্টন ডি কক। তিন চারে ২৫ রান করা আমলাকে ফিরিয়ে জুটি ভাঙেন হাসান আলি। ৩৬ বলে ৩৩ রান করা ডি কক সাজঘরে ফেরেন রান আউট হয়ে। এরপর তৃতীয় উইকেটে ১০৮ রানের জুটিতে দলকে পথ দেখান রিজা হেনড্রিকস ও ডু’প্লেসিস। ৮ ছক্কা ও দুই চারে ৮৮ বলে খেলা অপরাজিত ৮৩ রানের ইনিংসে ম্যাচ সেরার পুরস্কার জেতেন টপ অর্ডার ব্যাটসম্যান হেনড্রিকস। দু প্লেসি ৪২ বলে খেলেন ৪০ রানের দায়িত্বশীল ইনিংস।