Home ঢাকা ক্যাম্পাস ঢাবি ভিসির ১০ টাকার বক্তৃতা ভাইরাল!

ঢাবি ভিসির ১০ টাকার বক্তৃতা ভাইরাল!

SHARE

‘দশ টাকায় এক কাপ চা, একটি শিঙ্গাড়া, একটি চপ এবং একটি সমুচা বাংলাদেশে পাওয়া যায়। তুমি পৃথিবীর ইতিহাসে যা আর কোথাও পাবে না’- ‘ঢাবি ভিসির ১০ টাকার বক্তৃতা’ নামে ছড়িয়ে পড়া এমন একটি ভিডিওতে এসব কথা বলতে শোনা যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে।

ভিডিওতে তিনি আরও বলেছেন, যদি এটা (সুলভ মূল্যের কথা) বিশ্ববাসী জানতে পারে তাহলে এটি গিনেস বুকে রেকর্ড হবে। ১০ টাকায় এইগুলো পাওয়া যাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে।

সামাজিক মধ্যমে ছড়িয়ে পড়া এই ভিডিটি সোমবার (২৮ জানুয়ারি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ঢাবি কলা অনুষদ ও আইন অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে ভিসির বলা কথার অংশ বিশেষ।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ। এ সময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র উপদেষ্টারা উপস্থিত ছিলেন।

বক্তৃতায় ভিসি শিক্ষার্থীদের সব ধরনের প্রতিকূলতা মোকাবেলা করে সৎ, দেশপ্রেমিক ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান।