Home জাতীয় সিনিয়র সচিব পদে পদোন্নতি পেলেন পাঁচ কর্মকর্তা

সিনিয়র সচিব পদে পদোন্নতি পেলেন পাঁচ কর্মকর্তা

4
0
SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : সচিবালয়ে কর্মরত আরো পাঁচ সচিবকে সিনিয়র সচিব করেছে সরকার। এ ছাড়া তিনজনের দপ্তর বদল করা হয়েছে। আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত দুটি আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে সচিব থেকে সিনিয়র সচিব হওয়া কর্মকর্তারা হলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জুয়েনা আজিজ।

অন্য প্রজ্ঞাপনে জানানো হয়, মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলমকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে, দুর্নীতি দমন কমিশনের সচিব ড. মো. শামসুল আরেফিনকে মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) বিভাগে ও রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুল কালাম আজাদকে পরিকল্পনা কমিশনে ভারপ্রাপ্ত সচিব মর্যাদায় ভারপ্রাপ্ত সদস্য হিসেবে বদলি করা হয়েছে।

সরকারে এখন সিনিয়র সচিবের সংখ্যা হলো ১১ জন। সিনিয়র সচিবদের পদমর্যাদা মন্ত্রিপরিষদ সচিব ও সচিবদের মাঝামাঝি। ২০১২ সালের ৯ জানুয়ারি মহাজোট সরকার প্রশাসনে প্রথমবারের মতো সিনিয়র সচিব নামে পদ চালু করে।

image_pdfimage_print