Home ব্রেকিং কচুয়ায় হিস্টিরিয়ায় অর্ধশতাধিক শিক্ষার্থী আক্রান্ত

কচুয়ায় হিস্টিরিয়ায় অর্ধশতাধিক শিক্ষার্থী আক্রান্ত

8
0
SHARE

 

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক :চাঁদপুরের কচুয়ায় গন হিস্টিরিয়ায় প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আক্রান্ত হয়েছে।আক্রান্ত শিক্ষার্থীরা বর্তমানে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

জানা যায়, মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে কচুয়ায় উপজেলার ৪নং সহদেবপুর ইউনিয়নের নন্দনপুর প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। ওই দিন সকাল ১১টার দিকে অষ্টম শ্রেনীর একজন শিক্ষার্থী হঠাৎ মাথা ঘুরাচ্ছে বলে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে। এরপর তাকে দেখে ৫ম থেকে দশম শ্রেনী পর্যন্ত প্রায় ৫০ শিক্ষার্থী একইভাবে আক্রান্ত হয়। আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় দুপুর দেড়টা থেকে বিদ্যালয়ের শিক্ষক ও আশপাশের অভিভাবকদের সহযোগিতায় তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া শুরু হয়।

আক্রান্তদের মধ্যে ফারিয়া, লিজা, সিয়াম, ওম্মে আয়মা, আফরিন, সুমাইয়া, মীম, রোকসানা, তানজীনা, তামান্না, সাবনুর, হালিমা, জেসমিন, সুমাইয়া, তাহমিনা, খাদিজা, রোকেয়া ও সুমাইয়া আক্তারসহ প্রায় ৪৬জন চিকিৎসাধীন রয়েছে।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাঃ সোহেল রানা বলেন, শিক্ষার্থীদের নিয়ে আসার পর পরই আমরা চিকিৎসা দিয়েছি। এখন অনেকেই সুস্থ্য হয়ে উঠছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে একজন অসুস্থ হয়ে পড়ায় বাকীদের মধ্যে আতংক কাজ করেছে। এ কারণে বাকীরাও অসুস্থ্য হয়ে পড়েছে।

আক্রান্তের খবর শুনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, সহকারি কমিশনার(ভূমি) রুমন দে,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইদুর রহমান আক্রান্ত রোগীদের খৌঁজ-খবর নেন এবং দায়িত্বপ্রাপ্ত ডাক্তার,নার্সদের প্রয়োজনীয় সেবা প্রদানের আহবান জানান।উপস্থিত অভিভাবকদের আতংক না হওয়ার পরামর্শ দেন।

এদিকে হাসপাতালে শত শত উৎসুক জনতাদের নিয়ন্ত্রনে আনার জন্য কচুয়া থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান ভূইয়া ও পুলিশ পরিদর্শক(তদন্ত) শাহজাহান কামাল সহ পুলিশ প্রশাসন কাজ করে যাচ্ছে।

চাঁদপুরের সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডাঃ মাহবুবুর রহমান জানান, হিস্টিরিয়ায় আক্রান্ত হলে ভয় পাওয়ার কিছু নেই। সংবাদ পাওয়ার সাথে সাথে আমি উপজেলার চিকিৎসকদেরকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বলেছি।তিনি আরো বলেন-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত ডাক্তারদের নির্দেশনা দেওয়া হয়েছে। সকল শিক্ষা-প্রতিষ্ঠানে প্রধানদের অবগত করার জন্য এ ধরনের আক্রান্ত শিক্ষার্থীদের মনোবল বৃদ্ধি করে অভিভাবকদের তাদের সন্তানের প্রতি আরো যত্নবান হওয়ার পরামর্শ দেন।

image_pdfimage_print