Home জাতীয় টেলিভিশনের সুরক্ষায় নীতিমালা ও আইন হবে: তথ্যমন্ত্রী

টেলিভিশনের সুরক্ষায় নীতিমালা ও আইন হবে: তথ্যমন্ত্রী

4
0
SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : টেলিভিশনের সুরক্ষায় সম্প্রচার নীতিমালা ও আইন হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার সকালে সম্প্রচার সাংবাদিক কেন্দ্র বাংলাদেশের উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অনুষ্ঠিত হয় দিনব্যাপী সম্প্রচার সম্মেলন।

সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

পরে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, টেলিভিশনের সুরক্ষায় সম্প্রচার নীতিমালা ও আইন হবে। দেশ গঠনে টেলিভিশনের মালিক ও সম্প্রচার সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা রাখতে হবে বলেও জানান তিনি।

তথ্যমন্ত্রী আরো বলেন, ‘নবম ওয়েজবোর্ডের যখন প্রজ্ঞাপন জারি হবে, একই সঙ্গে মন্ত্রিসভা যে সম্প্রচার নীতিমালা অনুমোদন করেছে, সেটিকে আইনে রূপান্তর করতে হবে। সেটি করার পর এই মাধ্যমে যাঁরা কাজ করছেন, তাঁদের আইনগতভাবে সুরক্ষা দেওয়াটা আমাদের পক্ষে সম্ভবপর হবে। আমি জানি যে, অনেক টেলিভিশন চ্যানেলে কয়েক মাস ধরে বেতন বাকি। সেখানে সংকট আছে, আবার কোনো কোনো ক্ষেত্রে ইচ্ছারও ঘাটতি আছে। বেতন-ভাতার কারণে তারা যাতে অসুবিধায় না থাকেন, সেদিকে আমরা সবাই সম্মিলিতভাবে দৃষ্টিপাত করব।’

অনুষ্ঠানে সম্প্রচার সাংবাদিক কেন্দ্রের চেয়ারম্যান রেজোয়ানুল হক সংগঠনের কার্যক্রমসহ নানা দিক তুলে ধরেন।

মূলত সদস্যদের কল্যাণমূলক কাজ ও ঝুঁকি মোকাবিলা, পেশাগত সক্ষমতা বাড়ানো, অর্থনৈতিক সক্ষমতা বাড়ানো এবং গবেষণা ও নীতি সহায়তা দেওয়াই হবে এই সংগঠনের কাজ।

image_pdfimage_print