Home জাতীয় ‘নন্দলালের’ ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল

‘নন্দলালের’ ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : অধীনস্ত কর্মকর্তাদের নন্দলালের ভূমিকায় অবতীর্ণ না হওয়ার আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ের ইটিআই ভবনে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সফটওয়্যার সংক্রান্ত প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

রফিকুল ইসলাম বলেন, ‘আমাদের চরিত্রের মধ্যে নন্দলালের একটা বিষয় আছে। এ জন্য এ ধরনের একটা কবিতা লিখতে হয়েছে। আপনারা এ প্রশিক্ষণ নেয়ার পরও যদি নন্দলালের ভূমিকায় অবতীর্ণ হন। তাহলে আমি যত ট্রেনিংই দেই, যতই সফটওয়্যার ডেভেলপ করি, যতই ইকুয়েপমেন্ট এনে দেই না কোনো- তা কোনো কাজে আসবে না। আপনারা যেন নন্দলালের ভূমিকায় অবতীর্ণ না হন। আপনারা যেন আপনাদের কাজটা ঠিক সময়ে, ঠিকভাবে এবং নিখুঁতভাবে করেন সেভাবে সচেষ্ট হবেন।’

প্রশিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সামান্য ত্রুটি আমাদের ভয়ঙ্কর পরিস্থিতির মুখোমুখি করতে পারে।সেজন্য আমরা রীতিমতো একটা প্রশ্নের সামনে পড়তে পারি। কিন্তু যে প্রশ্নের জন্য দায়ী হচ্ছেন আপনারা। কিন্তু প্রশ্নটা আসবে আমাদের কাছে। এ জন্য সতর্কতা এবং দায়িত্বশীলতার সঙ্গে কাজ করার আহ্বান জানান ইসি রফিকুল।