Home আন্তর্জাতিক আইপিএল উদ্বোধনী অনুষ্ঠানের টাকা পাবে শহীদ পরিবার

আইপিএল উদ্বোধনী অনুষ্ঠানের টাকা পাবে শহীদ পরিবার

SHARE

পুবিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : লওয়ামার জঙ্গিহানার ঘটনার পর পাকিস্তানের সঙ্গে সবরকম সম্পর্ক ভেঙে দিতে চাইছে ভারত। আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানের বিরুদ্ধে ভারত খেলবে কি না, তাই নিয়েও চলছে জলঘোলা। এরই মধ্যে নতুন ঘোষণা করলেন আইপিএলের আয়োজক কমিটির প্রধান বিনোদ রাই। প্রতিবারের মতো এবার আইপিএলে উদ্বোধনী অনুষ্ঠান হবে না। তাতে যে অর্থ বাঁচবে তা দেওয়া হবে পুলওয়ামায় শহিদ জওয়ানদের পরিবারকে।

শুক্রবার এক প্রেস বিবৃতিতে আইপিএলের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরের প্রধান বিনোদ রাই এই ঘোষণা করেন। তিনি জানান, এই বছরে আইপিএলের শুরুতে থাকবে না কোনো উদ্বোধনী অনুষ্ঠান। বরং সেই অনুষ্ঠানের বাজেটের পুরো টাকাটাই তুলে দেওয়া হবে শহীদ পরিবারের হাতে। এদিন স্পেশাল জেনারেল মিটিংয়ের পর বিনোদ রাই বলেন, ভারত-পাকিস্তান ম্যাচ বয়কট করা হবে কি না, সেই ব্যাপারে সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি আরও বলেন, এই বছরের আইপিএলে অন্যান্য বছরের মতো উদ্বোধনী অনুষ্ঠান থাকছে না। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বরাদ্দ টাকা দিয়ে জঙ্গিহানায় নিহতদের পরিবারদের আর্থিক সাহায্য করা হবে।

বিনোদ রাই বলছিলেন, যে আইপিএলের পরিচালন কমিটির তরফ থেকে চিঠি পাঠানো হবে আইসিসিকে। চিঠিতে পুলওয়ামার নৃশংস জঙ্গিহানার ব্যাপারে জানানো হবে। বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ হলে সেক্ষেত্রে কড়া নিরাপত্তা ব্যবস্থার আর্জিও জানানো হবে।