Home জাতীয় আমার বাবা একজন সাংবাদিক ছিলেন : দীপু মনি

আমার বাবা একজন সাংবাদিক ছিলেন : দীপু মনি

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমি সাংবাদিক পরিবারের মেয়ে। আমার বাবা দৈনিক ইত্তেফাকের একজন সাংবাদিক ছিলেন। যার কারণে ছোটবেলা থেকেই আমি সাংবাদিক পরিবারের সদস্যদের সাথে বড় হয়েছি।

শনিবার চাঁদপুর প্রেসক্লাব চত্বরে সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সমাজ সংস্কারে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বস্তুনিষ্ঠ সংবাদ সমাজকে সচেতন করে। তাই সাংবাদিকদের বস্তুনিষ্ঠতা বজায় রেখে সংবাদ পরিবেশন করতে হবে। সংবাদ মাধ্যমের নৈতিকতা যেন না হারায়, তা অবশ্যই একজন সাংবাদিককে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, আমি যখন প্রেসক্লাবে প্রথম এসেছি তখন একতলা ভবন ছিলো। তখন অনেক প্রবীণ সাংবাদিককে দেখেছিলাম। তাদের মধ্যে অনেকেই না ফেরার দেশে চলে গেছেন। ঐতিহ্যবাহী চাঁদপুর প্রেসক্লাব আমার একটির আস্থার জায়গা। আমি চাঁদপুরের সকল সাংবাদিকদের কাছে কৃতজ্ঞ। বিশেষ করে যারা আমার নির্বাচনকালীন সময়ে অবদান রেখেছেন।

চাঁদপুর প্রেসক্লাবের বর্তমান কার্যনির্বাহী পরিষদের সভাপতি শহীদ পাটোয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর এবং সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশার যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. জিহাদুল কবির, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান ওছমান গণি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল এবং বিশিষ্ট কলামিস্ট ও লেখক সুভাষ সিংহ রায়।

চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে এবিসি ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জয়নাল আবেদীন মজুমদারকে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া মহান স্বাধীনতা যুদ্ধে চাঁদপুরে বীর শহীদ জাবেদ উল্যাহর পরিবারকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন স্বাধীনতাপদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এএসএম দেলোয়ার হোসেন, মহিলা কলেজের অধ্যক্ষ কাউছার আহমেদ, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সালাউদ্দিন, জেলা শিক্ষা অফিসার মো. শফিউদ্দিন, শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী ফাহিম ইকবাল, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ।শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এইচএম আহসান উল্যাহ। গীতা পাঠ করেন পার্থনাথ চক্রবর্তী।

বর্ণাঢ্য ও বর্ণিল আয়োজনের ঐতিহ্যবাহী চাঁদপুর প্রেসক্লাবের ২০১৯ সালের কার্যনির্বাহী পরিষদের নতুন কমিটির অভিষেক সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠান দু’টি পর্বে অনুষ্ঠিত হয়। প্রথমে সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের বিভিন্ন গীতিকার ও কণ্ঠশিল্পীরা সঙ্গীত পরিবেশনা করেন। সন্ধ্যায় নতুন কমিটির অভিষেক সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠিত হয়।