Home সারা বাংলা একুশে গ্রন্থমেলায় কবি শুভাশিস ঘোষের কাব্যগ্রন্থ ভাগশেষ শূন্যের আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন

একুশে গ্রন্থমেলায় কবি শুভাশিস ঘোষের কাব্যগ্রন্থ ভাগশেষ শূন্যের আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন

SHARE

শামসুজ্জামান ডলার ঃ

 ২৩ ফেব্রুয়ারি শনিবার বিকাল ৪.৪৫ মিনিটে অমর একুশে গ্রন্থমেলার মোড়ক উন্মোচন মঞ্চে কবি শুভাশিস ঘোষের প্রথম কাব্যগ্রন্থ ভাগশেষ শূন্য এর অানুষ্ঠানিক মোড়ক উন্মোচন হয়।

কাব্যগ্রন্থটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নওগাঁ জেলার সাবেক জেলা প্রশাসক এবং সরকারের যুগ্মসচিব ড. মোঃ আমিনুর রহমান।

এসময় পরিবেশ অধিদপ্তরের ঢাকা মহানগরের সাবেক  ডাইরেক্টর জনাব সুকুমার বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার জনাব দেবাশীষ দাস, পিপিএম, বিপিএম,  বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী জনাব নাদিম ভূইয়া সহ কবির  শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন,  কবি তার অনুজ সহকর্মী,  বিভিন্ন আঙ্গিকের চল্লিশটি কবিতার এসংকলন নিয়ে কাব্যগ্রন্থটি প্রকাশ করার জন্য তিনি কবি ও প্রকাশকে ধন্যবাদ জানান। তিনি বাংলা একাডেমিকে তরুণ লেখক সৃষ্টির এরুপ সুযোগ করে দেয়ার জন্য ধন্যবাদ জানান।

কবি কাব্যগ্রন্থটি সম্পর্কে উপস্থিত সুধীজনদের জানান আমাদের প্রত্যেকের জীবনে দিনশেষে কিছু গল্প থাকে, যা কারো সাথে শেয়ার করা যায়না এরকম অব্যক্ত পংক্তিমালাকে উপজীব্য করে লেখা কবিতাগুলো পাঠকদের জীবনের সাথেও মিলে যাবে।

পরবর্তীতে কাব্যগ্রন্থটি থেকে চিরকুট শিরোনামের কবিতাটি পাঠ করার মাধ্যমে কাব্যগ্রন্থটির পাঠ উন্মোচন করেন ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার এবং বাচিক শিল্পী নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব উপমা ফারিসা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মতলব উত্তর উপজেলার  বিশিষ্ট সাংবাদিক ও শিক্ষক জনাব নজরুল ইসলাম।