Home খেলাধূলা উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরিতে পিষ্ট বাংলাদেশ

উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরিতে পিষ্ট বাংলাদেশ

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : হ্যামিল্টনের দ্বিতীয় দিন শেষে ৯৩ রানে অপরাজিত ছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। আজ শুধু তিনি সেঞ্চুরিই করলেন না; তুলে নিলেন রীতিমতো ডাবল সেঞ্চুরি! নিউ জিল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে ২০ টেস্ট সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। গ্র্যান্ডহোম খেলেন ৫৩ বলে ৭৬ রানের মারকাটারি ইনিংস। উইলিয়ামসন ২৫৭ বলে ২০০ স্পর্শ করার পরেই ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। আর রান?

হ্যামিল্টন টেস্টের তৃতীয় দিনে ৬ উইকেটে ৭১৫ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে কেন উইলিয়ামসনের দল। নিজেদের সুদীর্ঘ টেস্ট ইতিহাসে এই প্রথমবার ৭০০ রানের দেখা পেল কিউইরা। ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে ৬৯০ ছিল আগের সর্বোচ্চ। লিড হয়েছে ৪৮১ রানের! শুধু ইনিংস হার এড়াতেই টাইগারদের চাই ২৮২ রান করতে হবে।

এর আগে প্রথম ইনিংসে ২৩৪ রানে অল-আউট হয়েছিল বাংলাদেশ। সেঞ্চুরি করেছিলেন তামিম ইকবাল। কিন্তু বাকী ব্যাটসম্যানরা ছিলেন ব্যর্থতার মিছিলে। এরপর দুই ওপেনার জিত রাভাল এবং টম ল্যাথামের সেঞ্চুরিতে দারুণ শুরু করে স্বাগতিকরা। আজ দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বেশ ভালো শুরু করেছেন তামিম ইকবাল এবং সাদমান হোসেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের জুটিতে এসেছে ৫৬ রান।