Home আন্তর্জাতিক শোয়েবের পাকিস্তান জিন্দাবাদ ‘অভিনন্দন’ কে সানিয়ার হিরে সম্বোধন

শোয়েবের পাকিস্তান জিন্দাবাদ ‘অভিনন্দন’ কে সানিয়ার হিরে সম্বোধন

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক  :  ভারতের টেনিস খেলোয়ার সানিয়া মির্জা ও পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিক ভারত-পাক রাজনৈতিক অস্থিরতা সব সময় থাকলেও এই দম্পতি নিজ নিজ দেশের পাশে সবসময় থাকেন। সম্প্রতি ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন ভর্তমানের দেশের ফেরার আগে তাঁকে হিরো বলে সম্বোধন করলেন সানিয়া। তাঁর স্বামী পাক ক্রিকেটার শোয়েব মালিক যখন পাকিস্তান জিন্দাবাদ বলে টুইট করছেন, তখন সানিয়ার এই টুইট অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীর পুলওয়ামায় পাকিস্তান মদদপুষ্ঠ জঙ্গি সংগঠন জইশ-ই মহম্মদ হামলায় ৪০ জন ভারতীয় জওয়ান শহিদ হন। রক্তাক্ত ভূস্বর্গে মর্মান্তিক ছবি দেখে যখন ক্ষোভে ফুঁসছে ভারতবাসী। শহীদ জাওয়ানদের জন্য দেশ জুড়ে যখন শোকের আবহ, তখন সোশ্যাল মিডিয়ায় শাড়ি উড়িয়ে সমালোচনার মুখে পড়েছিলেন ভারতীয় টেনিস তারকা।

ভ্যালেন্টাইনস ডে উপলক্ষ্যে গোলাপি রঙের নতুন ডিজাইনার শাড়িতে সজ্জিত হন সানিয়া। ইনস্টাগ্রামে সেই ছবি পোস্টের সঙ্গে সানিয়া লেখেন, ‘যখন একজন মহিলা আপনার সাথে কথা বলছে, সে তার চোখ দিয়ে যা বলে তা শুনুন।’ এই পোস্ট দেখেই সানিয়ার উপর ক্ষেপে ছিলেন ভারতীয় জনগণ। কিন্তু ভারতীয় বিমান বাহিনী অভিনন্দন ভারতে ফেরার খুশিতে টুইট করে তাকে হিরো সম্বোধন করে দেশপ্রেম দেখান সানিয়।

পুলওয়ামা হামলা ঘটনার ১২ দিন পর ভারতীয় বিমান বাহিনীর ১২টি যুদ্ধ বিমান মিরাজ-২০০০ নিয়ে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের ৮০ কিলোমিটার অভ্যন্তরে গিয়ে বালাকোটে জইশ-ই মহম্মদের জঙ্গি ক্যাম্প গুড়িয়ে দেয় ভারত। বুধবার ভারতের হামলার পালটা জবাব দেয় পাকিস্তান। বুধবার এফ-১৬ যুদ্ধ বিমান নিয়ে জম্মু-কাশ্মীরের পুঞ্চ সেক্টরে ভারতের আকাশে অনুপ্রবেশের চেষ্টা করে পাকিস্তানের যুদ্ধবিমান। এই ঘটনার পর অবশ্য পাকিস্তান জিন্দাবদ বলে টুইট করেছিলেন পাক ক্রিকেটার তথা সানিয়ার স্বামী শোয়েব মালিক।

কিন্তু সতর্ক থাকা ভারতীয় বিমান বাহিনীর তাড়া খেয়ে ফিরে যায় পাক বিমান বাহিনীর যুদ্ধবিমান। তবে ফেরার সময় ভারতীয় বিমান বাহিনীর মিগ-২১ পাকিস্তানের একটি এফ-১৬ যুদ্ধবিমানকে গুলি করে নামায়। কিন্তু সেটি ভেঙে পড়ে পাকিস্তানের মাটিতে। পাক যুদ্ধবিমানকে তাড়া করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ে ভারতের একটি মিগ-২১। পাকিস্তানের মাটিতে ভেঙে পড়ে মিগ-২১ যুদ্ধবিমানটি। কিন্তু ভেঙে পড়ার মুর্হূতে প্যারাসুটে করে পাকিস্তানের মাটিতে অবতরণ করেন মিগ-২১ যুদ্ধবিমানের উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। বৃহস্পতিবার শান্তি বার্তা দিয়ে পাক সংসদে দাঁড়িয়ে ভারতীয় বিমান বাহিনীর সদস্য অভিনন্দনকে শুক্রবার ভারতের তুলে দেওয়ার কথা ঘোষণা করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।