Home জাতীয় ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে রাষ্ট্রপতি ও স্পিকার

ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে রাষ্ট্রপতি ও স্পিকার

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক :হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও স্পিকার শিরিন শারমীন চৌধুরী।

রোববার (২ মার্চ) বিকেল ৪টা ২৪ মিনিটে হাসপাতালে পৌঁছান রাষ্ট্রপতি। প্রায় একই সময়ে হাসপাতালে যান স্পিকার। এর আগে বিকেল সাড়ে ৩টার পর হাসপাতালে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি প্রায় পৌনে একঘণ্টা অবস্থান করেন।

এর আগে দুপুরে ওবায়দুল কাদেরের সর্বশেষ অবস্থা জানাতে তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কার্ডিওলজির অধ্যাপক সৈয়দ আলী আহসান জানান, ওবায়দুল কাদেরের অবস্থা ‘সঙ্কটজনক’।

তিনি বলেন, সেতুমন্ত্রীর তিনটি রক্তনালীতে ব্লক ধরা পড়েছে, যার একটি স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করা হয়েছে। উনার অবস্থা ওঠানামার মধ্যে আছে। দোয়া করা ছাড়া আর কোনো উপায় নেই। … যেহেতু উনি ভেন্টিলেশনে আছেন, সেহেতু উনি জীবনশঙ্কায় আছেন বলতে পারেন।

উল্লেখ্য, সকাল ৭টা ৩০ মিনিটে বুকে ব্যথা অনুভব করলে সেতুমন্ত্রীকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। পরে এক বিফ্রিংয়ে অধ্যাপক সৈয়দ আলী আহসান বলেন, উনি আসার সঙ্গে সঙ্গে সিটি স্ক্যান করা হয়েছে। তখন রক্তচাপ স্টেবল ছিল না, আমরা সেটা স্টেবল করেছি।

উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার কথা থাকলেও বর্তমান পরিস্থিতির কারণে সেটা করা হচ্ছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা।