Home ব্রেকিং কুমিল্লায় ফেন্সিডিলের কারখানার সন্ধান!

কুমিল্লায় ফেন্সিডিলের কারখানার সন্ধান!

SHARE

কুমিল্লা প্রতিনিধি : সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে ফেন্সিডিলের কারখানা পরিচালনার সন্ধান পেয়ে অভিযান চালায় র‌্যাব-১১। কুমিল্লার চৌদ্দগ্রামে সোমবার রাতের ওই অভিযানে মাদক তৈরির সরঞ্জামসহ কথিত সাংবাদিক অশ্রু আহমেদ প্রকাশ শামীমকে (৩৫) আটক করা হয়। ধৃত শামীম উপজেলার আলকরা ইউনিয়নের বুড়নকরা গ্রামের উত্তর পাড়ার শাহ আলম ফরায়েজীর ছেলে। মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে র‌্যাব-১১ সিপিসি কোম্পানী-২ কুমিল্লার ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার শেখ বিল্লাল হোসেন সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে বুড়নকরা গ্রামের ফরায়েজী ডেইরী এন্ড পোল্ট্রি খামারের অফিসে অভিযান চালায় র‌্যাব-১১ এর একটি দল। এ সময় অফিসের গোপন কক্ষ থেকে বিপুল পরিমাণ মাদক তৈরির সরঞ্জাম চিনির সিরাপ, ফ্লেভার, ঘন চিনি, রং, স্পিরিট, খালী বোতল, বোতলের কর্ক, লেভেল জব্দ করা হয়। এ ঘটনায় কথিত সাংবাদিক শামীমকেও আটক করা হয়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে জানায়, বিশেষ পন্থায় বিভিন্ন ধরনের মাদক তৈরী করে দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। পোল্ট্রি ব্যবসার আড়ালে সে প্রকৃতপক্ষে মাদক তৈরী করে গোপনে তা বিক্রি করতো। এছাড়াও তার কাছে একটি পত্রিকার আইডি কার্ড পাওয়া যায়। যা সে নিজে বানিয়ে নিয়েছিল।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে শামীম সাংবাদিক পরিচয় দিয়ে পোল্ট্রি ব্যবসার অন্তরালে মাদক ব্যবসার সাথে জড়িত ছিলেন। কুমিল্লা, ফেনী ও নোয়াখালী থেকে তার কাছে যুবকরা মাদক সেবনের জন্য আসতো। স্থানীরা এসবের প্রতিবাদ করলে উল্টো মামলা-হামলার ভয় দেখাতেন শামীম।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।