Home জাতীয় বসেরকারি বশ্বিবদ্যিালয় আইন ২০১০ মনেে বশ্বিবদ্যিালয় পরচিালনার আহবান জানয়িছেনে শক্ষিা মন্ত্রী...

বসেরকারি বশ্বিবদ্যিালয় আইন ২০১০ মনেে বশ্বিবদ্যিালয় পরচিালনার আহবান জানয়িছেনে শক্ষিা মন্ত্রী ডা.দীপু মনি এম.পি


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক : শক্ষিামন্ত্রী ডা. দীপু মনি বসেরকারি বশ্বিবদ্যিালয় সমুহ পরচিালনা করার ক্ষত্রেে বসেরকারি বশ্বিবদ্যিালয় আইন ২০১০ মনেে চলার প্রতি গুরুত্বারোপ করনে। তনিি বলনে বসেরকারি বশ্বিবদ্যিালয় পরচিালনায় আইন মানা হয় না বলে অনকে অভযিোগ রয়ছে।ে তনিি আজ সকালে চট্রগ্রামে ইস্ট ডল্টো ইউনভর্িাসটিি এর প্রথম সমাবর্তনে প্রধান অতথিরি বক্তৃতায় এ কথা বলনে।

ইস্ট ডল্টো ইউনভর্িাসটিরি ভাইস চ্যান্সলের প্রফসের মোহাম্মদ সকোন্দাররে সভাপতত্বিে সমার্বতনে মূল প্রবন্ধ পাঠ করনে কথা সাহত্যিকে, ও লখেক ইমদাদুল হক মলিন, আর ও বক্তব্য রাখনে বশ্বিবদ্যিালয় মঞ্জুরী কমশিনরে চয়োরম্যান অধ্যাপক আব্দুল মান্নান।

মন্ত্রী ছাত্র ছাত্রীদরে উদ্দশ্যেে বলনে নলজে তখনই পাওয়ার হবে যখন এই নলজেকে বাস্তবে প্রয়োগ করা হব।ে জ্ঞার্নাজনরে পর তা বাস্তবে কাজে লাগানোর উপর তনিি গুরুত্বারোপ করনে। তনিি আর ও বলনে তোমরা জ্ঞান র্অজন করে যমেন নজিরে কল্যাণে কাজ করবে তমেনি সমাজ, পরবিার ও রাষ্টরে জন্যে ও তোমরা কাজ করব।ে কারন পরবিার, সমাজ ও রাষ্ট্র তোমাদরে শক্ষিায় অনকে ত্যাগ ও বনিয়িোগ করছে।ে র্সবোপরি দশে প্রমেরে কথা মাথায় রখেে সকল র্কাযক্রম চালাব।ে তনিি আর ও বলনে মাননীয় প্রধানমন্ত্রী শখে হাসনিা নানামুখী চ্যালঞ্জে মোকাবলো করে বাংলাদশেকে অনকে দূর এগয়িে নয়িে গছেনে। তনিি প্রনয়ন করছেনে রুপকল্প ৪১ এবং ডল্টো প্লান। তোমরা হলে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে প্রধান চালকিা শক্ত।ি