Home ক্যাম্পাস খবর ডাকসু নির্বাচন বাতিলের দাবিতে ভিসি কার্যালয়ে যাচ্ছে আন্দোলনকারীরা

ডাকসু নির্বাচন বাতিলের দাবিতে ভিসি কার্যালয়ে যাচ্ছে আন্দোলনকারীরা

SHARE

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পদক সাদ্দাম হোসেন বলেছেন, ভিপ’র মতো গুরুত্বপূর্ণ জায়গায় যদি বিতর্কতকৃত হয় সেক্ষেত্রে তার এরকম করুণ অবস্থা আসতেই পারে। সাধারণ শিক্ষার্থীরা হয়তো তাকে মেনে নিতে পারেনি, এটা মানে এই নয় যে ছাত্রলীগের মাঝে কোনো কোন্দল আছে। জয় পরাজয় নিয়েই রাজনীতি। তার পরেও আমরা বলতে চাই সকলকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে আমরা কাজ করে যাবো।

বর্তমান ভিপি জামায়-শিবিরের সাথে সম্পৃক্ততা আছে সেক্ষেত্রে সাবই মুক্তিযোদ্ধের স্বপ্ন পূরণে সম্মিলিত হয়ে কাজ করতে পারবে কিনা? এমন প্রশ্নের জাবাবে সাদ্দাম হোসেন বলেন, মৌলবাদী, জঙ্গিবাদী ও সন্ত্রাসের কোনো জায়গা হবে না ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তার পরেও যদি কেউ শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে বাঁধা হয়ে দাড়ায় তাহলে দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। কোনো মৌলবাদীর স্থান ঢাকা বিশ্ববিদ্যালয়ে হবে না।

ছাত্রলীগ ছাড়া সকল দলই পুননির্বাচনের দাবি জানাচ্ছে, সেক্ষেত্রে ছাত্রলীগের ভূমিকা কি? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সুন্দর ভাবে সাধারণ শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন। সেক্ষেত্রে শিক্ষার্থীরা দ্বিতীয় বার ভোট চায় না। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ যদি কেউ নষ্ট করতে চায়, তাহলে পরিবেশ ফিরিয়ে আনার জন্য আমাদের করণীয় আছে।

তিনি আরো বলেন, দু’একটি হলে কিছুটা বিশৃঙ্খলা ছাড়া বাকি সবগুলোতে সুষ্ঠু নির্বাচন হয়েছে। জামাত-শিবিরের প্রেতাত্মারা উদ্দেশ্য প্রণোদিত ভাবে নির্বাচনকে বানচালের জন্য উঠেপরে লেগেছে। সাধারণ শিক্ষার্থীরা তা কোনো ভাবে মেনে নিবে না।