Home ব্রেকিং ফরিদগঞ্জে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী ওয়াহিদুর রহমান...

ফরিদগঞ্জে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী ওয়াহিদুর রহমান রানা

SHARE
শামসুজ্জামান ডলার :   ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের প্রচার জমে উঠেছে। প্রার্থীরা ভোট চেয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। সোমবার বিকালে গোয়ালভাওর বাজারে গণসংযোগ করেন ভাইস চেয়ারম্যান প্রার্থী ওয়াহিদুর রহমান রানা। তিনি টিয়া পাখি প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন। প্রতীক পাওয়ার পর থেকে তিনি সমগ্র উপজেলা চষে বেড়াচ্ছেন। গণসংযোগের সময় তার সাথে থাকছেন দলীয় নেতাকর্মীরা।
গণসংযোগ শেষে পথসভায় ভোটারদের উদ্দেশ্যে ওয়াহিদুর রহমান রানা বলেছেন, গত ৫ বছর উপজেলা পরিষদের ভেতরে ও বাইরে দলমত নির্বিশেষে একজন জনপ্রতিনিধি হিসেবে স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করার চেষ্টা করেছি। বিনীতভাবে বলছি, দায়িত্ব পালনকালে সম্পূর্ণ ভূল-ত্রুটির উর্ধে থেকে, সব সময়, সকলের মন জয় করা সম্ভ হয়নি। তার পরও চেষ্টা করেছি ভালো কাজে সবাইকে আন্তরিক সহযোগীতা করতে। কোন ধরনের ভূল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান জানাচ্ছি। উপজেলা পরিষদের অসমাপ্ত কাজ সর্ম্পন্ন করার জন্য ফরিদগঞ্জবাসীর দোয়া ও মূল্যবান ভোট চাই।
প্রসঙ্গত, দেশের প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ভ্যানগার্ড ছাত্রলীগের রাজনীতির মধ্যে দিয়ে সংগ্রামী রাজনৈতিক জীবন শুরু করেন ওয়াহিদুর রহমান রানা। আওয়ামী লীগ বিরোধী দলে থাকাবস্থায় তিনি সামনে থেকে ছাত্র ছাত্রলীগের নেতৃত্ব প্রদান করেন। ওই সময় সরকারি দলের দমন পিড়ন নির্যাতনের স্বীকার হয়ে তিনি জেলখাঁটেন। ১৯৯০-৯১ সালে বাংলাদেশ ছাত্রলীগ ফরিদগঞ্জ উপজেলা শাখার সদস্য সচিব নির্বাচিত হন। পরবর্তীতে ১৯৯১ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত  ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া উপজেলা যুবলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন ১৯৯৮ থেকে ২০০৪ সাল পর্যন্ত।
পরবর্তীতে ২০০৪ সালে তাকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়কের দায়িত্ব প্রদান করা হয়। ২০০৬ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত  ওই সংগঠনের সভাপতির দায়িত্বও পালন করেন তিনি। বর্তমানে আওয়ামী লীগের পরীক্ষিত এই নেতা জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন  করেছেন। এছাড়া তিনি গত ৫ বছর উপজেলা পরিষদের নির্বাচিত ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।