Home ব্রেকিং হতদরিদ্র প্রকল্পের আওতায় মতলব উত্তর-চাঁদপুর সদর রুহুল স্বপ্ন সড়ক উন্নয়ন কাজ এগিয়ে...

হতদরিদ্র প্রকল্পের আওতায় মতলব উত্তর-চাঁদপুর সদর রুহুল স্বপ্ন সড়ক উন্নয়ন কাজ এগিয়ে চলছে


মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তর উপজেলা-চাঁদপুর সদর রুহুল স্বপ্ন সড়কের কাজ পুরোদমে এগিয়ে চলছে। উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের ৭নং ওয়ার্ড দক্ষিণ রামপুর নদীর পাড় থেকে শুরু মুক্তিপল্লী পর্যন্ত মাটির সড়ক নির্মাণ হচ্ছে। এ সড়কটি চাঁদপুর সদরের বিটি রোড দিয়ে জেলা সদরের সাথে যোগাযোগ স্থাপন করবে। এ সড়কটি নির্মাণ হলে মতলব উত্তর থেকে চাঁদপুর জেলা শহরে ২৫ থেকে ৩০ মিনিট সময় লাগবে বলে জানান এলাকাবাসী।
মতলব উত্তর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর থেকে অতিদরিদ্র প্রকল্পের আওতায় এ সড়কটি নির্মিত হচ্ছে। ৩ হাজার ৮শ’ ফুট দৈর্ঘ্যে ও ১৮ ফুট প্রস্থ সড়কটি নির্মিত করছে পিআইও দপ্তর।
কাজের তদারকিতে রয়েছেন সমাজসেবক কামাল হোসেন গাজী, সেলিম গাজী, ইউপি সদস্য সফিকুল ইসলাম পাটোয়ারী, মাহবুব আলম মিষ্টার, মো. খোকন প্রধান, মো. ছালাউদ্দিন, মো ইসমাঈল হোসেন।
ইউপি সদস্য সফিকুল ইসলাম পাটোয়ারী বলেন, মেঘনা নদীর শাখা ধনাগোদা নদীর উপর একটি সেতু নির্মিত হলে এ সড়ক দিয়ে চাঁদপুর জেলা শহরে যেতে ৩০ মিনিট সময় লাগবে। এ সড়কটি নির্মাণে স্থানীয় সংসদ সদস্য নুরুল আমিন রুহুল সার্বিক সহযোগিতা করছেন। এ ওয়ার্ডের জনপ্রতিনিধি হিসেবে তাঁর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।
সমাজসেবক কামাল হোসেন গাজী বলেন, এ রাস্তাটি হবে চাঁদপুর শহরের সাথে দ্রুত যোগাযোগের একমাত্র সড়ক। এ সড়কটি বাস্তবায়ন হলে চাঁদপুর শহর থেকে মেঘনা মেরিন ড্রাইভ দিয়ে মুন্সিগঞ্জ হয়ে রাজধানী ঢাকার সাথে সড়ক পথে আমূল পরিবর্তন হবে এবং সহজতর হবে।
সমাজসেবক সেলিম গাজী বলেন, এ সড়কটির নাম চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ নুরুল আমিন রুহুলের নামানুসারে সড়কের প্রস্তাবিত নামকরণ করা হয়েছে ‘রুহুল স্বপ্ন সড়ক’। এ সড়কের কাজ দ্রুত সম্পন্ন করার চেষ্টা চলছে।