Home জাতীয় বনানীতে আগুন: আটকে পড়া যুবকের ‘শেষ স্ট্যাটাস’

বনানীতে আগুন: আটকে পড়া যুবকের ‘শেষ স্ট্যাটাস’

SHARE

বনানীর এফআর টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিস কাজ করছে। ২২ তলা ওই ভবনের মাঝামাঝি অংশে এখনও আগুন জ্বলতে দেখা যাচ্ছে।

ওই ভবনে আটকা পড়েছেন বহু মানুষ। এদিকে এফ আর টাওয়ারের ১৩ তলাতে আটকে পড়া হাসনাইন আহমেদ নামে এক যুবক ফেসবুকে লিখেছেন, ‘মা, মিনা মিলন আপু ফাহিম ভাই সবাই আমারে মাফ করে দিস।’ দুপুরে ৩টার দিকে নিজের ফেসবুকে এই পোস্ট দেন রিপন। এফ আর টাওয়ারের ১৩ তলায় তিনি অবস্থান করছেন বলে দাবি করেছেন।

সে আরো লিখেছে, ‘এটাই আমার শেষ স্ট্যাটাস হতে পারে।’ পোস্টে তিনি ৩টি ধোয়াচ্ছন্ন ছবিও প্রকাশ করেছেন।

এছাড়া আগুন থেকে জীবন বাঁচাতে বাইশ তলা ভবনটি থেকে লাফিয়ে পড়ছে আটকে পড়া লোকজন। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। লাফিয়ে পড়ে আহত শ্রীলংকার এক নাগরিককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন লাগা ভবনটিতে থাকা আতঙ্কিত লোকজন জানালা দিয়ে বাঁচার আকুতি জানাতে দেখা যাচ্ছে।। তাদের অনেককেই চিৎকার করতে শোনা গেছে। আবার কেউ কেউ টুকরো কাগজে নিজেদের অবস্থান লিখে সেগুলো নিচে ছড়িয়ে দিচ্ছেন। যাতে করে উদ্ধারকর্মীদের পক্ষে তাদের উদ্ধার করা সম্ভব হয়।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে এফ আর টাওয়ারে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট। তাদের সঙ্গে যোগ দিয়েছে বিমানবাহিনী ও নৌবাহিনীর সদস্যরা। এছাড়া উদ্ধার তৎপরতায় যোগ দিয়েছে হেলিকপ্টারও।