Home জাতীয় ডাক বিভাগের ডিজিকে সংবর্ধনা

ডাক বিভাগের ডিজিকে সংবর্ধনা

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :বাংলাদেশ ডাক বিভাগের নব-নিযুক্ত মহাপরিচালক সুধাংশু শেখকে সংবর্ধনা দিয়েছেন উপজেলা ও সাব পোস্ট ই-সেন্টার উদ্যোক্তা ফোরামের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। রোববার (৭ এপ্রিল) বিকেলে ডাক অধিদপ্তরের জিপিও ভবনে ডিজি কার্যালয়ে এ সংবর্ধনা দেয়া হয়।

উপজেলা ও সাব পোস্ট ই-সেন্টার কেন্দ্রীয় উদ্যোক্তা ফোরামের নব-নির্বাচিত সভাপতি মো. বিল্লাল হোসাইন রুবেলের নেতৃত্বে সংবর্ধনা অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-ফোরামের সদস্য মো. মশিউর রহমান, মো. সাব্বির রহমানসহ বিভিন্ন বিভাগ ও জেলার সভাপতি ও সাধারন সম্পাদকবৃন্দ। এ সময় ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন উপজেলা ও সাব পোস্ট ই-সেন্টার উদ্যোক্তা ফোরামের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

এ সময় ফেরামের নেতৃবৃন্দদের ডিজি সারাদেশের সকল পোস্ট ই-সেন্টারের পক্ষে দিক নির্দেশনা অনুযায়ী উদ্যোক্তাদের স্বতঃস্ফূর্ত ভাবে কাজ করার নির্দেশ দেন। পাশাপাশি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের সকল পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তাদের নিয়ে খুব শীঘ্রই উদ্যোক্তা সম্মেলনের আয়োজন করা হবে বলে জানান ডাক বিভাগের মহাপরিচালক।
পরে ডাক অধিদপ্তরের সেন্ট্রাল সার্ভার কক্ষের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মোশতাক আহমেদদের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সার্ভার উপজেলা ও সাব পর্যায়ের উদ্যোক্তারাই অপারেট বিষয়, নগদ, ডাক টাকা, ই-কমার্স এবং কেন্দ্রীয় উদ্যোক্তা ফোরামের নতুন ওয়েব সাইট নিয়ে আলোচনা করা হয়।

এ সময় নতুন ওই ওয়েব সাইটে পোস্টাল একাডেমির সকল সনদ ভেরিফিকেশন অপশন চালু করার জন্য তিনি দিক নির্দেশনা দেন ও ওয়েব সাইটের একটি এডমিন প্যানেল ডাক বিভাগের ঊর্ধ্বতন কতৃপক্ষকে দেয়ার সিদান্ত নেয়া হয়।

সব শেষে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের সাথে মত বিনিময় করেন ফোরামের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০২১ সাল থেকে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ডাক বিভাগের ৮ হাজার ৫শতটি পোস্ট ই-সেন্টার কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন উপজেলা, জেলা ও বিভাগের পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তারা নিজ উদ্যোগে বাংলাদেশ ডাক বিভাগের সহযোগিতায় পোস্ট ই-সেন্টারের উদ্দেশ্য সফল করার লক্ষ্যে উপজেলা ও সাব পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তাদের নিয়ে কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। যেটি উপজেলা ও সাব পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তাতের সহযোগিতায় শাখা পর্যায়ের সকল পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তাদের নিয়ে সংগঠনটি কাজ করবে।