Home ব্রেকিং মতলব উত্তরে কৃষকদের মাঝে সার বীজ ও জেলেদের মাঝে ছাগল বিতরণ

মতলব উত্তরে কৃষকদের মাঝে সার বীজ ও জেলেদের মাঝে ছাগল বিতরণ

SHARE

মতশামসুজ্জামান ডলার : চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলায় ২০১৮/১৯ অর্থ বছরে খরিপ/১ মৌসুমে প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার এবং জেলেদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে।
মতলব উত্তর উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠানে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও এস এ পি পি ও মোঃ মজিবুর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-চাঁদপুর ২ (মতলব উত্তর – দক্ষিণ) নির্বাচনী এলাকার সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বর্তমান সরকারের আমলে কৃষিক্ষেত্রে অনেক সাফল্য ও উন্নতি হয়েছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করছেন এবং ভর্তকিতে আধুনিক কৃষি যন্ত্রপাতি কিনে দিচ্ছে। জাতীয় সম্পদ ইলিশ রক্ষার্থে জেলেদের মাঝে ৪০ কেজি করে চাল বিতরণ করে আসছে। তার পাশাপাশি জেলেদের মাঝে ছাগলও বিতরণ করা হয়েছে।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিন । তিনি জানান মতলব উত্তর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক ১৫০০ কৃষকে বিনা মূল্যে সার ও বীজ দেওয়াা হয়েছে। এতে প্রতি কৃষক ৫ কেজি বীজ, ১৫ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি করে সার দেওয়া হয়েছে। উপজেলার ২০ জন জেলেকে ২টি করে উপকরন হিসেবে ছাগল বিতরণ করা হয়েছে।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের নবনির্বাতি চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদ মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, বৃহত্তর কুমিল্লার মৎস্য উন্নয়ন প্রকল্প কর্মকর্তা আব্দুস ছাত্তার, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জি এম ফারুক, সিনিয়র মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন প্রমুখ।