Home খেলাধূলা কোচের ইচ্ছাতেই কপাল খুললো ফরহাদ–তাসকিন

কোচের ইচ্ছাতেই কপাল খুললো ফরহাদ–তাসকিন

3
0
SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : এবারের ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাটে-বলে দারুণ করেছেন ফরহাদ রেজা। রাজশাহীর এই ক্রিকেটার ভালো করেছিলেন বিপিএলেও। অনেকেই তাই বাংলাদেশের বিশ্বকাপ দলে তাঁকে দেখতে চেয়েছিলেন। কিন্তু নির্বাচকদের ভাবনা ছিল অন্য। সে কারণেই বিশ্বকাপ ও এর আগে আয়ারল্যান্ড সফরের দলে সুযোগ হয়নি তাঁর।তাসকিন আহমেদের ব্যাপার অবশ্য আলাদা। চোট-দুর্ভাগ্যে না পড়লে বিশ্বকাপ, আয়ারল্যান্ড দুই দলেই হয়তো সুযোগ পেতেন তিনি। ১৬ এপ্রিল বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সফরের দল ঘোষণার দিনে নিজের দুর্ভাগ্যটা মেনে নিতে পারেননি বলেই গণমাধ্যমের সামনে কেঁদে ফেলেছিলেন এই পেসার।

দল ঘোষণার পর সপ্তাহ তিনেক কেটে যাওয়ার পর ভাগ্যের চাকা ঘুরে গেছে এই দুই ক্রিকেটারের। বিশ্বকাপ দলে সুযোগ না হলেও আয়ারল্যান্ড সফরের দলে ডাক পেয়েছেন ফরহাদ, তাসকিন দুজনই। বিসিবির ক্রিকেট অপারেশনস প্রধান সাবেক অধিনায়ক আকরাম খান আজ জানিয়েছেন, কোচ স্টিভ রোডস এই দুই ক্রিকেটারকে আয়ারল্যান্ড সফরের দলে চেয়েছেন বলেই তাঁদের নেওয়া হচ্ছে।

আয়ারল্যান্ড সফরে তাসকিন আর ফরহাদের জায়গা পাওয়ার আরও কারণ আছে। প্রিমিয়ার লিগে হালকা চোটে পড়েছেন মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। তাঁরা শতভাগ ফিট নন। এই দুই প্রধান পেসারের ব্যাকআপ হিসেবেই তাঁরা যাচ্ছেন।

বিশ্বকাপ দলটা অপরিবর্তিতই থাকছে। আকরাম জানিয়েছেন, কোনো খেলোয়াড় চোটে পড়লেই কেবল বিশ্বকাপ দলে পরিবর্তন আনার কথা ভাবা হবে। আপাতত, ১৫ সদস্যের বিশ্বকাপ দলে পরিবর্তনের কোনো সুযোগই নেই।

ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম দোলেশ্বরের হয়ে খেলেছেন ফরহাদ। ১৬ ম্যাচে ৩৯ উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতে করেছেন ২০৭ রান। এর আগে হওয়া টি-টোয়েন্টি লিগেও তাঁর পারফরম্যান্স দুর্দান্ত। ২০১৪ সালে শেষবার জাতীয় দলে খেলেছিলেন তিনি।

তাসকিন ২২ উইকেট নিয়ে বিপিএলে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। সেই টুর্নামেন্টেই পায়ে চোট পেয়ে নিউজিল্যান্ড সফরের যাওয়া হয়নি তাঁর।

image_pdfimage_print